তুষার ইমরানের আরো এক সেঞ্চুরি

তুষার ইমরানের আরো এক সেঞ্চুরি

বয়সটা ৩৭ চলছে, এখনো আছেন রানের মধ্যে। যশোরের তুষার ইমরান বাংলাদেশ ক্রিকেটের এক বড় আক্ষেপের নাম নিশ্চিতভাবেই। ৫ টেস্ট ও ৪১ ওয়ানডে খেললেও নিজেকে ওভাবে মেলে ধরতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটে। তবে দিনের পর দিন রান করে চলেছেন ঘরোয়া ক্রিকেটে।

বাংলাদেশের কোন ব্যাটসম্যান হিসাবে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ রান, সেঞ্চুরির মালিক তুষার ইমরান। ২০০০-০১ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর এখন অব্দি রান করেছেন প্রায় ১২ হাজার। সেঞ্চুরির সংখ্যায়ও সবার উপরে তিনি।

রংপুরের রংপুর ক্রিকেট গ্রাউন্ডে আজ রংপুর বিভাগীয় দলের বিপক্ষে নিজের ৩২ তম প্রথম শ্রেণির শতক তুলে নিয়েছেন তুষার।

বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রংপুরের বিপক্ষে ১১৬ রানের ইনিংস খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ১৩৬ বলে ২১ টি চারে ১১৬ রান করা তুষার আউট হয়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ’র বলে রিশাদ হোসেনকে ক্যাচ দিয়ে।

প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান:

তুষার ইমরান- ৩২
নাইম ইসলাম- ২৭
মুমিনুল হক- ২৩
মোহাম্মদ আশরাফুল- ২১
অলক কাপালি- ২০

তুষার ইমরান ফর্মের তুঙ্গে ছিলেন ২০১৬-১৭ ও ২০১৭-১৮ মৌসুমে। টানা দুই মৌসুমে সহস্রাধিক রান (১২৪৯ ও ১১০২) করা তুষার ক্যারিয়ারের ১০ টি (৫ টি করে) সেঞ্চুরির দেখা পান এই দুই মৌসুমে। ২০১৮-১৯ মৌসুমেও ৩ টি সেঞ্চুরি আসে তুষারের ব্যাট থেকে।

গেলবারের মৌসুমে সেঞ্চুরির দেখা না পাওয়া তুষার এবারের এনসিএলের প্রথম ইনিংসে ৯৯ রান করে আউট হয়েছিলেন। ৩য় ইনিংসেই অবশ্য সেই আক্ষেপ মেটালেন।

ক্যারিয়ারের ৩২ শতকের এটি দিয়ে ২০ টিই করলেন খুলনা বিভাগীয় দলের পক্ষে। বাকি ১২ টি শতকের ৫ টি করেছেন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে, ৬ টি সাউথ জোনের হয়ে ও ১ টি করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্টস একাদশের হয়ে।

তুষার ইমরান সেঞ্চুরি করলেও খুলনা অবশ্য রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে ২২১ রান করেই অলআউট হয়েছে। রংপুরের পক্ষে ৬ উইকেট নিয়ে খুলনার বড় রানের স্বপ্ন ভেঙেছেন মুকিদুল ইসলাম মুগ্ধ।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

খুলনা ২২১/১০ (৪৯.২), রবি ০, অমিত ৪, ইমরুল ০, তুষার ১১৬, সোহান ৩১, নাহিদুল ২৯, জিয়া ০, টুটুল ৬, হালিম ৯, মিনহাজ ৯, টিপু ৪*; মুগ্ধ ১৩.২-১-৬৪-৬, আরিফুল ১৫-২-৫৪-২, নোবিন ৯-০-৩১-২।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিকেএসপিতে মুখ থুবড়ে পড়েছে আশরাফুলহীন বরিশাল

Read Next

ক্যারিয়ার থেকে এক ম্যাচ হারাল, হতাশ আশরাফুল

Total
8
Share