ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরষ্কারে কোহলির অসন্তোষ

আম্পায়ার্স কল ও কোহলির অসন্তোষ

শেষ ওয়ানডেতে ভারতের হাতে থাকা ম্যাচে স্যাম কারেন দুর্দশা হয়ে দেখা দিয়েছিলেন। ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলা কারেন একা হাতে লড়াই করেছেন ম্যাচের শেষ বল পর্যন্ত। ভারত ৭ রানে জিতলেও ম্যাচ সেরার পুরষ্কার হাতে উঠল কারেনের হাতে। আর সিরিজ সেরা হয়েছেন সিরিজে ২১৯ রান করা জনি বেয়ারস্টো। তবে ভিরাট কোহলি অসন্তুষ্ট। তার মতে, ম্যান অব দ্য ম্যাচ শারদুল ঠাকুরকে এবং ভুবনেশ্বর কুমারকে ম্যান অব দ্য সিরিজ পুরস্কার দেওয়া উচিত ছিল৷

‘ম্যান অব দ্য ম্যাচ’ ও ‘ম্যান অব দ্য সিরিজ’ পুরষ্কার প্রদান নিয়ে সন্তুষ্ট নন ভারত অধিনায়ক। তাঁর বক্তব্য,

‘আমি হতবাক যে ও (শার্দুল) ম্যাচের সেরা হয়নি আর আর ভুবনেশ্বর কুমার ম্যান অব দ্য সিরিজ নন৷ এরা দু‘জন খারাপ সময়ে দারুণ ভালো বোলিং করেছেন৷’

ভুবনেশ্বর, শারদুলের হাতে কার্যত আত্মসমর্পণ করল ইংল্যান্ড। শারদুল শেষ ম্যাচে চার উইকেট নিয়েছে এবং ৩০ রান করেছে। অন্যদিকে ভুবনেশ্বর কুমার তিন ম্যাচ মিলিয়ে ২৯ ওভারে ১৩৫ রান দিয়েছেন। ইকোনমি রেট ৪.৬৫ এর মতো। নিয়েছেন ৬টি উইকেট। সিরিজের সবম্যাচ মিলিয়ে শারদুল ঠাকুর সবচেয়ে বেশি ৭ উইকেট দখল করেন।

গতরাতে পুনেতে ৮ নম্বরে ব্যাট করতে নেমে ৮৩ বলে ৯৫ রান ম্যাচকে শেষ ওভার অবধি পৌঁছে দেন ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন। শেষ বলে ম্যাচ জেতে ভারত৷ তিনি ৮৩ বলে ৯৫ রান করে অপরাজিত থাকেন। এমন ইনিংসের সুবাদে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

এদিকে পুরো সিরিজ মিলিয়ে ইংল্যান্ড ব্যাটসম্যান জনি বেয়ারস্টো সবচেয়ে বেশি ২১৯ রান সংগ্রহ করেন, ব্যাটিং গড় ৭৩৷ তাঁকে ম্যান অব দ্য সিরিজ বেছে নেওয়া হয়৷ তিনি একটি শতরান এবং অর্ধশতক করেন এই সিরিজে।

৯৭ ডেস্ক

Read Previous

কারেনের লড়াকু ইনিংস, শেষ হাসি ভারতের

Read Next

বিকেএসপিতে মুখ থুবড়ে পড়েছে আশরাফুলহীন বরিশাল

Total
3
Share