দুইটি হ্যাটট্রিক মিস, সোধি বললেন আদর্শ ছিল না

দুইটি হ্যাটট্রিক মিস, সোধি বললেন আদর্শ ছিল না

২০ দিনের ব্যবধানে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুইবার হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান নিউজিল্যান্ডের লেগ স্পিনার ইশ সোধি। ৭ মার্চ ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর আজ (২৮ মার্চ) হ্যামিল্টনে বাংলাদেশের বিপক্ষেও টানা দুই বলে উইকেট তুলে নেন এই স্পিনার। টানা দুই ম্যাচে এমন সুযোগ পেয়েও হ্যাটট্রিক করতে না পারার ব্যাখ্যা দিলেন সোধি। চেষ্টা করেও ব্যর্থ হওয়া এই কিউই স্পিনার পালটা প্রশ্ন করলেন প্রতি বলেই কি উইকেট নেওয়া সম্ভব?

৭ মার্চ ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড জিতেছে ৭ উইকেটে। আগে ব্যাট করা অজিদের ১৪২ রানে আঁটকানোর পথে ২৪ রান খরচায় তিন উইকেট শিকার ইশ সোধির। ১৮ তম ওভারের প্রথম দুই বলে তুলে নেন মার্কাস স্টয়নিস ও অ্যাস্টন অ্যাগারকে। কিন্তু সুযোগ পেয়েও মিস করেন হ্যাটট্রিক।

আজ (২৮ মার্চ) বাংলাদেশের বিপক্ষে ৬৬ রানে জয় পাওয়া ম্যাচে সোধি ধসিয়ে দেন বাংলাদেশের টপ ও মিডল অর্ডার। ৫৯ রানে টাইগারদের হারানো ৬ উইকেটের ৪ টিই শিকার এই লেগ স্পিনারের। ইনিংসের ৬ষ্ঠ ও নিজের প্রথম ওভারে এসেই তুলে নিলেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনকে।

নিজের দ্বিতীয় ওভারে এসেই জাগিয়েছেন হ্যাটট্রিক সম্ভাবনা। ঐ ওভারে চতুর্থ ও পঞ্চম বলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শেখ মেহেদী হাসান। দুজনেই হয়েছেন বোল্ড। তবে হ্যাটট্রিক পেতে শেষ বলে আক্রমণাত্মক ফিল্ডিং সেটাপ করেন সোধি। নতুন ব্যাটসম্যান মোহাম্মদ সাইফউদ্দিনের জন্য স্লিপ, লেগ স্লিপের সাথে রাখেন একজন শর্ট লেগ ফিল্ডারও।

তবে স্লিপে থাকা অধিনায়ক টিম সাউদির সাথে কথা বলে ডেলিভারি দিতে চাইলেও সাউদি জানান সোধি যেন নিজের কাছে যেটা ভালো মনে হয় সেটাই করে। শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্তে করা বলে পাননি উইকেট। মিস হয়েছে টানা দ্বিতীয়বার সুযোগ পেয়েও হ্যাটট্রিক।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে সোধি জানালেন হ্যাটট্রিক বলগুলো ছিল বাজে, ‘আমি সাম্প্রতিক সময়ে দুইটি হ্যাটট্রিক বল করার সুযোগ পেয়েছি এবং সেগুলো ছিল বেশ বাজে বল। সুতরাং আমি এই দুইটি বল নিয়েই ভাবছি যা সত্যিকার অর্থেই আদর্শ বল ছিলনা। টিম সাউদি স্লিপে ছিল আমি তাকে জিজ্ঞেস করেছে আমি কি গুগলি মারবো নাকি লেগ স্পিন? সে বলেছে আমি জানিনা তুমি যেটা ভালো মনে করি সেটাই কর। আর আমি সেটাই করেছি, দুর্ভাগ্যজনকভাবে আমি উইকেট পাইনি। কিন্তু আপনি প্রতি বলেই উইকেট পাবেন না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাহাড় টপকে জয় পাওয়া সম্ভব ছিল বলছেন আফিফ

Read Next

আইপিএলে আম্পায়ারিংয়ের নিয়মে বড় পরিবর্তন

Total
4
Share