কনওয়ের বিতর্কিত ক্যাচ নিয়ে মাহমুদউল্লাহর ভাষ্য

কনওয়ের বিতর্কিত ক্যাচ নিয়ে মাহমুদউল্লাহর ভাষ্য

ডানেডিন, ক্রাইস্টচার্চ, ওয়েলিংটন হয়ে হ্যামিল্টনে এসেও বাংলাদেশের ভাগ্য বদলায়নি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাইয়ের পর প্রথম টি-টোয়েন্টিতেও হেরেছে বড় ব্যবধানে। ম্যাচে বিতর্কিত ইস্যুরও জন্ম হয়েছে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান স্কোরার ডেভন কনওয়ের ক্যাচ নিয়ে। আম্পায়ারের সফট সিগন্যাল আউটের পর টিভি আম্পায়ার দেখে জানিয়েছেন নট আউট। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন আম্পায়ারের সিদ্ধান্তকে সম্মান জানান।

ঘটনা নিউজিল্যান্ড ইনিংসের ১৫ তম ওভারে। বাংলাদেশ দলের সেরা বোলার অভিষিক্ত স্পিনার নাসুম আহমেদ নিজের শেষ ওভারের পঞ্চম বলে ডিপ স্কয়ার লেগে উড়িয়ে মারেন ৪৭ রানে থাকা কনওয়ে।

বাউন্ডারি সীমানায় বলটি তালুবন্দী করলেও তার আগে শরিফুল ইসলামে পা স্পর্শ করে বাউন্ডারি লাইন। কিন্তু শরিফুলের দাবি ক্যাচটি তিনি যথাযথভাবে ধরেছেন এবং বাউন্ডারি লাইন স্পর্শ করেন। মাঠের আম্পায়ার সফট সিগন্যাল আউট দিয়ে সিদ্ধান্ত জানানোর ভার ছেড়ে দেন টিভি আম্পায়ারের কাছে।

টিভি রিপ্লেতে দেখে তৃতীয় আম্পায়ার ওয়েন নাইটস নট আউটের সিদ্ধান্ত দেন। মূলত রিপ্লেতে দেখা যায় বল তালুবন্দি করার সময়টায় বাউন্ডারি লাইনে পা স্পর্শ করে শরিফুলের। যদিও নানা দিক থেকে দেখা রিপ্লেতে কিছুটা হলেও দ্বিধা দ্বন্ধ দেখা যায়। তবে আম্পায়ারের সিদ্ধান্তকে ঠিকই সম্মান জানাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। পরে কনওয়ে আরও ৪৩ রান করেন, ছিলেন অপরাজিত।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ কাপ্তান এ প্রসঙ্গে বলেন, ‘আমি প্রথমেই শরিফুলকে জিজ্ঞাসা করি যে ছয় নাকি। কিন্তু ও নিশ্চিত ছিল না। তখনই ভেবেছিলাম যে এটি ছয় হতে পারে। পা এবং বাউন্ডারির মধ্যে খুব সামান্য গ্যাপ ছিল। দিনশেষে এটি আম্পায়ারের সিদ্ধান্ত এবং আমাদের সেটিকে সম্মান করতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএল খেলতে ভারতে পৌঁছেছেন সাকিব

Read Next

ওয়াকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন আসিফ

Total
29
Share