টেস্টে নির্বাচকদের বিবেচনায় নেই, মুস্তাফিজ খেলবেন আইপিএলে

টেস্টে নির্বাচকদের বিবেচনায় নেই, মুস্তাফিজ খেলবেন আইপিএলে

শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ খেলবেন, নাকি রাজস্থান রয়্যালসের হয়ে মুস্তাফিজ আইপিএল খেলবেন তা নিয়ে সংশয় ছিল এতদিন। মুস্তাফিজ জানিয়েছিলেন টেস্ট দলে বিবেচিত হলে আইপিএলকে উপেক্ষা করবেন। তবে আজ (২৭ মার্চ) জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন মুস্তাফিজকে লঙ্কা সফরের দলে বিবেচনা করছেন না, ইতোমধ্যে দেওয়া হয়েছে আইপিএল খেলার অনাপত্তিপত্রও।

৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আইপিএলের এবারের আসরের নিলামে মুস্তাফিজকে ১ কোটি রুপি ভিত্তিমূল্যে কিনে নেয় রাজস্থান রয়্যালস। তবে আইপিএলের সময়টায় বাংলাদেশের শ্রীলঙ্কা সফর আছে বলেই তৈরি হয় দ্বিধা-দ্বন্ধ। যদিও সাকিব আল হাসান আইপিএল খেলতে এ সময়টায় ছুটি নেওয়ায় বোর্ড জানিয়েছিল মুস্তাফিজ চাইলেও ছুটি দেওয়া হবে।

কিন্তু বাঁহাতি এই পেসার নিজে অবশ্য সিদ্ধান্তটা ছেড়ে দিয়েছিলেন বোর্ডের উপর। সাদা পোশাকের ক্রিকেটে তাকে বিবেচনা করা হলে আইপিএল উপেক্ষা করে খেলবেন দেশের হয়ে। আর সাদা পোশাকে বিবেচিত না হলে ফাঁকা সময় কাজে লাগাতে চান আইপিএলে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানিয়েছেন জাতীয় দলের টেস্ট স্কোয়াডে আপাতত বিবেচনায় নেই মুস্তাফিজ,

‘আমরা মুস্তাফিজকে আইপিএলের জন্য অনাপত্তিপত্র দিয়েছি। কারণ সে আসন্ন শ্রীলঙ্কা সফরের স্কোয়াডের জন্য আমাদের বিবেচনায় নেই। এটা ভালো হয় যে সে যদি আইপিএল খেলে এবং অভিজ্ঞতা অর্জন করে।’

বর্তমানে জাতীয় দলের সাথে নিউজিল্যান্ডে অবস্থান করা মুস্তাফিজের দেশে ফেরার কথা এপ্রিলের প্রথম সপ্তাহে। ভারতে গিয়ে তাকে থাকতে হবে ৭ দিনের কোয়ারেন্টাইনে।

কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে যাওয়া আরেক বাংলাদেশি সাকিব আল হাসান আজ (২৭ মার্চ) সকালেই কোলকাতার উদ্দেশ্যে দেশ ছাড়েন। কোলকাতা থেকে মুম্বাই গিয়ে তাকেও থাকতে হবে ৭ দিনের কোয়ারেন্টাইনে।

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজ তো ঠিকই বলেছেঃ সুজন

Read Next

হ্যামিল্টনে আগে বোলিংয়ে বাংলাদেশ, দুই অভিষেক

Total
71
Share