মুস্তাফিজ তো ঠিকই বলেছেঃ সুজন

মুস্তাফিজ তো ঠিকই বলেছেঃ সুজন

আইপিএলের বাকি নেই দুই সপ্তাহও, মুস্তাফিজুর রহমান আইপিএল খেলবেন নাকি টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবেন তা নিয়ে নির্বাচকরা তাকিয়ে ছিল বোর্ডের সিদ্ধান্তের, মুস্তাফিজ তাকিয়ে নির্বাচকদের দিকে। অন্যদিকে বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন দিলেন মুস্তাফিজের আইপিএল খেলতে যাওয়ার আভাস।

এবারের আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন কেবল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব আইপিএল খেলবেন বলে আগেই শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন। আর তাকে ছুটি দিয়ে বিসিবিও জানিয়েছে কেউ খেলতে না চাইলে (দেশের হয়ে) বোর্ড জোর করবেনা। মুস্তাফিজ ছুটি চাইলে তাকেও অনাপত্তিপত্র দেওয়া হবে।

কিন্তু মুস্তাফিজ আবার তাকিয়ে ছিলেন নির্বাচকদের দিকে, সাদা পোশাকের ক্রিকেটে বিবেচিত না হলে খেলতে চান আইপিএল। অন্যথায় দেশের ক্রিকেটকেই দিবেন প্রাধান্য। নির্বাচক আব্দুর রাজ্জাক বলছেন তারা তাকিয়ে বোর্ডের দিকে, মুস্তাফিজ তাকিয়ে বোর্ডের দিকে।

বর্তমানে নিউজিল্যান্ডে থাকা বাংলাদেশ দল দেশে ফিরবে এপ্রিলে প্রথম সপ্তাহ, আইপিএল শুরু হবে ৯ এপ্রিল থেকে। অন্যদিকে বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাবে ১২ এপ্রিল। ফলে মুস্তাফিজ ইস্যুতে সিদ্ধান্ত আসা জরুরি খুব দ্রুতই, তার আগে আছে দল ঘোষণার ব্যাপারও।

আপডেটঃ আইপিএল খেলার অনাপত্তিপত্র পেয়েছেন মুস্তাফিজুর রহমান 

আজ (২৭ মার্চ) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সাথে তৃতীয় নির্বাচক হিসেবে নিয়োগ পাওয়া আব্দুর রাজ্জাক। আনুষ্ঠানিক নিয়োগের পর প্রথম নিজের কার্যক্রম নিয়ে কথা বললেন সাবেক এই স্পিনার।

মুস্তাফিজের আইপিএল খেলার ইস্যুতে তিনি বলেন, ‘এটা বোর্ডের সিদ্ধান্ত- মুস্তাফিজ আইপিএল খেলবে কিনা। বোর্ড যদি সিদ্ধান্ত নেয় যে, মুস্তাফিজ আইপিএল খেলবে, তাহলে অবশ্যই ও যাবে। দলের ব্যাপারে এখনো একটা নির্দিষ্ট সংখ্যক খেলোয়াড় নিয়ে আমরা আছি। সব মিটিংগুলো হবে, একটা সিস্টেমেটিক উপায়েই আগাবে এটা।’

‘সবকিছু ঠিকঠাক হলে দল ঘোষণা হবে। আর মুস্তাফিজ এটার বাইরে নয়। আইপিএলের ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার ক্ষমতা কিন্তু ক্রিকেট বোর্ডের হাতে। যদি মুস্তাফিজকে আইপিএল খেলতে দেয়া হয় তাহলে ওকে ছাড়া আমরা দল বিবেচনা করবো।’

এদিকে আইপিএলের মত টুর্নামেন্টে খেলাটা মুস্তাফিজের জন্য দারুণ সহায়ক হবে বলে বিশ্বাস বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের। টেস্ট দলে জায়গা না হলে তার আইপিএল খেলাটাকে অগ্রাধিকার দিচ্ছেন সাবেক এই অধিনায়ক। মুস্তাফিজের আইপিএল খেলতে যাওয়ার সম্ভাবনা বেশি বলেও দিলেন আভাস।

তিনি বলেন, ‘আমার তো মনে হয় যাবে (আইপিল খেলতে মুস্তাফিজ)। আমি জানি না এ বিষয়ে। ক্রিকেটারদের এনওসি দেয়ার ব্যাপারটা তো বোর্ডের হাতে। যেহেতু ওকে একটা দল নিয়েছে, রাজস্থান রয়্যালস। এখন সাকিবের এনওসি হয়েছে মানে ওরও হওয়া উচিত এটা। আপনি আলাদা করতে পারবেন না। যদি হয় তাহলে ও যাবে।’

‘যদি ন্যাশনাল টিমের ডিউটি না থাকে তাহলে অবশ্যই যাবে। মুস্তাফিজ তো ঠিকই বলেছে এটা। জাতীয় দলের খেলা না থাকলে এমনি বসে থাকার চেয়ে আইপিএল খেলাটা ওর জন্য অনেক বড় একটা এক্সপেরিয়েন্স হবে। বাংলাদেশ দলের জন্যও ভালো হবে এটা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আমি খেলেছি, টেস্ট করেছি, দেখেছিঃ রাজ্জাক

Read Next

টেস্টে নির্বাচকদের বিবেচনায় নেই, মুস্তাফিজ খেলবেন আইপিএলে

Total
15
Share