সাকিবের আইপিএল খেলাতে খারাপ কিছু দেখেন না সুজন

সাকিবের আইপিএল খেলাতে খারাপ কিছু দেখেন না সুজন

আইপিএল খেলতে সাকিব আল হাসান শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি নেওয়ায় দেশের ক্রিকেটাঙ্গনে নানা আলোচনার জন্ম দেয়। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নিজেকে প্রস্তুত করতেই সাকিবের এমন চাওয়া। যা নিয়ে পরে বেশ জলঘোলাও হয়েছে, সেসবের মধ্যে আজ ভারতের উদ্দেশ্যে দেশও ছেড়ে গেছেন টাইগার অলরাউন্ডার। সাকিবের এমন সিদ্ধান্তকে খারাপ কিছু মনে করেন না বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

সাকিবের চাওয়াকে প্রাধান্য দিয়ে বোর্ডও ছুটি মঞ্জুর করেছে। ফলে বোর্ডও বুঝেশুনেই সিদ্ধান্ত নিয়েছে বলে মত সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদের। বিশ্বের সেরা ক্রিকেটাররাই আইপিএলে অংশ নেয় বলে তার মতে সাকিবের জন্য বেশ সহায়ক হবে এই টুর্নামেন্ট। শুধু সাকিব নয় রাজস্থান রয়্যালসের হয়ে ডাক পাওয়া মুস্তাফিজুর রহমানের ক্ষেত্রেও একই রকম মন্তব্য তার।

মিরপুরে আজ (২৭ মার্চ) গণমাধ্যমের মুখোমুখি হন খালেদ মাহমুদ সুজন। সেখানেই শ্রীলঙ্কা সফরের টেস্ট উপেক্ষা করে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিবের আইপিএল খেলার সিদ্ধান্ত নিয়ে কথা বলেন এই বোর্ড পরিচালক ও গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান। গত ওয়ানডে বিশ্বকাপে সাকিবের দুর্দান্ত পারফরম্যান্সের পরও দল সেমি ফাইনাল খেলতে পারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই স্বপ্ন পূরণ হতে পারে বলেও বিশ্বাস খালেদ মাহমুদের।

তিনি বলেন, ‘আমি মনে করি এখানে খারাপ হওয়ার তো কিছু নাই। কারণ আপনি যেখানে খেলতে যাচ্ছেন, সেখানে অন্যতম সেরা টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্ট। বিশ্বের সেরা ক্রিকেটাররাই ওখানে খেলে। তো ওদের অভিজ্ঞতাটা তো অবশ্যই সাকিবের জন্য কাজে লাগবে। মুস্তাফিজও মনে হয় যাবে ওখানে। আমাদের দুইটা প্লেয়ার ওখানে আইপিএল খেলতে গেলে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে। ভারতের কন্ডিশন ও আমাদের সঙ্গে অনেকটা পরিচিত। সুতরাং অবশ্যই, আমি বলবো খারাপ তো অবশ্যই হবে না।’

‘আর এটা তো আমার জানার বিষয় না যে সাকিব কবে ফিরবে বা কয়দিনের জন্য যাবে, যেহেতু আমি অপারেশনস চেয়ারম্যান না। ওকে ছুটি দেয়া বোর্ডেরই ডিসিশন। বোর্ড যখন এই ডিসিশন দিয়েছে, তখন তো ভুল বলা যাবে না। ক্রিকেট বোর্ড চিন্তা করেই দিয়েছে যে সাকিব আইপিএল খেলতে গেলে… লাস্ট ওয়ার্ল্ডকাপে আমরা ইংল্যান্ডে ওর পারফরম্যান্সের কারণে আমরা স্বপ্ন দেখতে পেরেছিলাম যে সেমিফাইনাল খেলব। তা হয়নি। বলা যায় না, এবার হতেও পারে সেটা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিকের উইকেট কিপিং নিয়ে খালেদ মাহমুদ সুজনের ভাবনা

Read Next

আমি খেলেছি, টেস্ট করেছি, দেখেছিঃ রাজ্জাক

Total
21
Share