যেকারণে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের সুযোগ দেখছেন তামিম

যেকারণে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের সুযোগ দেখছেন তামিম

নিউজিল্যান্ডে বাংলাদেশের প্রাপ্তির খাতা একেবারেই শূন্য। এবারের সফরের ওয়ানডে সিরিজেও বাংলাদেশ হয়েছে হোয়াইটওয়াশ। আসন্ন টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না তামিম, তবে তিনি আশাবাদী দল ভালো করবে। দলের অভিজ্ঞ ক্রিকেটারদের পারফর্ম করার ইঙ্গিত দিয়ে রাখলেন। আইপিএলের কারণে বাংলাদেশের বিপক্ষে নেই ৬ অভিজ্ঞ কিউই ক্রিকেটার। আর এজন্যেই টি-টোয়েন্টিতে টাইগারদের ভালো করার সুযোগ দেখছেন তামিম।

ওয়ানডে সিরিজের মতো বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না কেন উইলিয়ামসন। আইপিএলের কারণে কিউই দলে নেই ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট ও কাইল জেমিসনও।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আগেই জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তিনি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই বাংলাদেশ দলের জন্য আসন্ন টি-টোয়েন্টি সিরিজ গুরুত্বপূর্ণ। তামিমের বক্তব্য,

‘এটা একটি ভিন্ন ফরম্যাট। নিউজল্যান্ডের অনেক নিয়মিত খেলোয়াড়ই সম্ভবত খেলছে না। যেমনটা আমি বলেছি, আমাদের দারুণ কিছু প্রতিভাশীল খেলোয়াড় রয়েছে। তবে তাঁদেরকে এগিয়ে আসতে হবে এবং পারফর্ম করতে হবে। আমি নিশ্চিত দল ভালো করবে এবং সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এই তিন ম্যাচও সমান গুরুত্বপূর্ণ যেমনটা ওয়ানডে সিরিজ ছিল।’

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াডঃ

টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফাগুর্সন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি ও উইল ইয়ং।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আপনি পৃথিবীর সেরা কোচকে পেতে পারেন, তবে…’

Read Next

হেসেখেলে ভারতের রান পাহাড় টপকে গেল ইংল্যান্ড

Total
10
Share