বোনার-মায়ের্স জুটিতে ম্যাচ বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ

বোনার-মায়ের্স জুটিতে ম্যাচ বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট বাচিয়েছে ক্রেইগ ব্র্যাথওয়েটের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিনে দারুণ এক জুটি গড়ে দলকে উদ্ধার করেছেন এনক্রুমাহ বোনার ও কাইল মায়ের্স।

প্রথম ইনিংসে মাত্র ১৬৯ রানেই গুটিয়ে যাবার পর দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল সফরকারী শ্রীলঙ্কা। নবাগত পাথুম নিসাঙ্কার সেঞ্চুরি, ওশাদা ফার্নান্দো ও নিরোশান ডিকওয়েলার ৯০ ছাড়ানো ইনিংসে স্কোরবোর্ডে ৪৭৬ রান জমা করে তারা।

১ম ইনিংসে ২৭১ রান করা ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৭৫। ওয়েস্ট ইন্ডিজ অবশ্য জয়ের জন্য ছোটেনি, ম্যাচ বাঁচানোতেই নজর ছিল বোনার-মায়ের্সদের।

২০ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৪ রান করে ৪র্থ দিনের খেলা শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। ৮ রান করে ক্রেইগ ব্র্যাথওয়েট ও ১৫ রান করে এনক্রুমাহ বোনার অপরাজিত ছিলেন।

শেষ দিনে এসে আর ১৫ রান যোগ করে ফেরেন ব্র্যাথওয়েট। ২৩ রান করতে ১২৪ টি বল খেলেন ক্যারিবীয় অধিনায়ক। এরপর উইকেটে আসা কাইল মায়ের্সকে নিয়ে ১০৫ রানের জুটি গড়েন এনক্রুমাহ বোনার। ৫২ রান করে মায়ের্স আউট হলে ভাঙে ৩৬.১ ওভার স্থায়ী জুটি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

মায়ের্স ফিরলেও ড্র নিশ্চিত করে মাঠ ছড়েন বোনার। ২৭৪ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ১০০ ওভার শেষে উইন্ডিজদের রান যখন ৪ উইকেটে ২৩৬ তখন দুই দল ড্র মেনে নেন।

শেষ ইনিংসে ম্যাচ বাঁচানো সেঞ্চুরি করে ম্যাচসেরা হন এনক্রুমাহ বোনার। সিরিজের ২য় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ২৯ মার্চ।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ১ম ইনিংসে ১৬৯/১০ (৬৯.৪), করুনারত্নে ১২, থিরিমান্নে ৭০, ফার্নান্দো ৪, চান্দিমাল ৪, ধনঞ্জয়া ১৩, নিসাঙ্কা ৯, ডিকওয়েলা ৩২, লাকমাল ৩, চামিরা ২, এম্বুলদেনিয়া ৩, ফার্নান্দো ১৮; রোচ ১৬-২-৪৭-৩, কর্নওয়াল ১৪-৬-২৫-১, হোল্ডার ১৭.৪-৬-২৭-৫

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসে ২৭১/১০ (১০৩), ব্র্যাথওয়েট ৩, ক্যাম্পবেল ৪২, বোনার ৩১, মায়ের্স ৪৫, ব্ল্যাকউড ২, হোল্ডার ১৯, জশুয়া ৪৬, জোসেফ ০, কর্নওয়াল ৬১, রোচ ৫*, গ্যাব্রিয়েল ০; লাকমাল ২৫-৯-৪৭-৫, ফার্নান্দো ১৭-৬-৫২২, চামিরা ২২-১-৭১-২, এম্বুলদেনিয়া ২৮-৬-৬৪-১

শ্রীলঙ্কা ২য় ইনিংসে ৪৭৬/১০ (১৪৯.৫), থিরিমান্নে ৭৬, করুনারত্নে ৩, ফার্নান্দো ৯১, চান্দিমাল ৪, ধনঞ্জয়া ৫০, নিসাঙ্কা ১০৩, ডিকওয়েলা ৯৬, লাকমাল ৮, চামিরা ৬, এম্বুলদেনিয়া ১০, ফার্নান্দো ০*; রোচ ২৭-৩-৭৪-৩, জোসেফ ২১-২-৮৩-১, কর্নওয়াল ৪২.৫-৪-১৩৭-৩, মায়ের্স ৯-২-২৪-২

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসে ২৩৬/৪ (১০০), ব্র্যাথওয়েট ২৩, ক্যাম্পবেল ১১, বোনার ১১৩*, মায়ের্স ৫২, ব্ল্যাকউড ৪, হোল্ডার ১৮*; ফার্নান্দো ১৯-০-৭৩-২, এম্বুলদেনিয়া ২৮-৯-৬২-২।

ফলাফলঃ ম্যাচ ড্র

ম্যাচসেরাঃ এনক্রুমাহ বোনার (ওয়েস্ট ইন্ডিজ)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েলিংটনে আগে বোলিংয়ে বাংলাদেশ

Read Next

লম্বা বিরতির পর আবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ

Total
2
Share