আম্পায়ার্স কল ও কোহলির অসন্তোষ

আম্পায়ার্স কল ও কোহলির অসন্তোষ

ডিসিশন রিভিউ সিস্টেমে (ডিআরএস) আম্পায়ার্স কলের সিদ্ধান্ত নিয়ে বড্ড অসন্তোষ ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের আগে কোহলি জানিয়েছিলেন, আম্পায়ার্স কল অনেক বেশি বিভ্রান্তির সৃষ্টি করে।

সাংবাদিকদের সাথে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে কোহলি বলেছিলেন, বল যদি স্টাম্পে আঘাত করে, তবে আউট দেওয়া উচিত।

‘দেখুন, আমি এমন সময়ও খেলেছি, যখন ডিআরএস ছিল না। ব্যাটসম্যানদের পক্ষে হোক বা না হোক, আম্পায়ারই সিদ্ধান্ত নিতো। দুইদিকেই সমান সুবিধা ছিল। আম্পায়ার নট আউট ঘোষণা দিতো, কিন্তু ব্যাটসম্যান আউট ছিল,’ কোহলি বলেন।

‘আমার মতে আম্পায়ার্স কল এখন অনেক বেশি বিভ্রান্তি তৈরি করছে। যখন আপনি কোন ব্যাটসম্যানকে বোলিং করবেন, আপনি নিজেও বুঝতে পারেন না বলটা আদৌ স্টাম্পে ৫০ ভাগের বেশি আঘাত করবে কীনা,’ কোহলি যোগ করেন।

‘যদি বল স্টাম্পের বেলে আঘাত করে, তবে এটা ক্রিকেটের মৌলিক সাধারণ জ্ঞান যে ব্যাটসম্যান আউট হবে। এটা নিয়ে বিতর্ক হওয়ার কোন মানে নেই। আপনি পছন্দ করেন বা না করেন, আপনি রিভিউ হারাচ্ছেন।’

‘যদি বল স্টাম্পে আঘাত করে কিংবা মিস করে, তবে স্টাম্পে কতটুকু পরিমাণ আঘাত করলো, এটা ধারণা রাখা উচিত না। কেননা এক্ষেত্রে অনেক বিভ্রান্তির সৃষ্টি হয়। ফিল্ডাররা ঐ আউটের বিপক্ষে কেমন আবেদন করছে, এ বিষয়টিও আম্পায়ারকে খেয়াল রাখতে হবে।’

‘সফট সিগনালের ব্যাপারেও একই অভিমত আমার। আম্পায়ার্স কল এখন অনেক বেশি সিরিয়াস ইস্যু হয়ে দাঁড়িয়েছে। বড় টুর্নামেন্টে এমন ভুলগুলো প্রায়শই হয়ে আসছে। ক্রিকেট ম্যাচগুলোতে এমন ক্ষতি কেউই চায় না,’ কোহলি বলেন।

৯৭ ডেস্ক

Read Previous

দুই নবাগতের পারফরম্যান্সে ভারতের জয়

Read Next

আইপিএল না খেলার কারণ জানালেন স্টার্ক

Total
1
Share