দুই নবাগতের পারফরম্যান্সে ভারতের জয়

দুই অভিষিক্ত ক্রিকেটারের পারফরম্যান্সে ভারতের জয়

দুই নবাগতের দুর্দান্ত পারফরম্যান্স এবং চার হাফ সেঞ্চুরিতে ওয়ানডে সিরিজে শুভ সূচনা করলো ভারত। পুনেতে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ১ম ম্যাচে ৬৬ রানে জয়লাভ করেছে স্বাগতিক ভারত। এর ফলে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভিরাট কোহলির দল।

এ ম্যাচে অভিষেক ঘটে অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া এবং পেসার প্রসিধ কৃষ্ণার। বিজয় হাজারে ট্রফিতে চমৎকার পারফরম্যান্স দুইজনই নিজেদের প্রথম ম্যাচে স্বমহিমায় উদ্ভাসিত ছিলেন।

প্রথম ব্যাট হাতে ৭ নাম্বারে নেমে ৩১ বলে ৭ চার ও ২ ছয়ে ৫৮ রানে বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত ছিলেন ক্রুনাল। পরবর্তীতে বল হাতে ১ উইকেটও নিয়েছিলেন তিনি। অন্যদিকে বোলিং দারুণ কারুকার্য দেখান কৃষ্ণা। ৮.১ ওভারে ৫৪ রান খরচায় প্রতিপক্ষ শিবিরের ৪টি মূল্যবান উইকেটও নেন তিনি।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ান সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংস, কোহলির ৫৬ রানে রানের চাকা সচল রেখেছিল ভারত। অসাধারণ খেলেছেন ধাওয়ান। ১১ চার ও ২ ছয়ে ৯৮ রানে আউট হয়ে গেলেও ম্যাচ সেরার পুরস্কার থেকে বঞ্চিত হননি তিনি।

তবে ধাওয়ান কোহলির বিদায়ের পর ২০৫ রানে ৫ উইকেট হারিয়ে ধুকতে থাকে তারা। তবে লোকেশ রাহুল ও ক্রুনালের অবিচ্ছিন্ন ১১২ রানের জুটির কল্যাণে ৩১৭ রানের পাহাড় গড়ে ভারত। রাহুল ৪৩ বলে ৬২ রানে অপরাজিত থাকেন।

ইংলিশদের পক্ষে বেন স্টোকস ৩টি ও মার্ক উড ২টি উইকেট নেন।

৩১৮ রানের লক্ষ্যে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ১৩৫ রানের জুটি গড়ে ইংলিশদের জয়ের স্বপ্ন দেখান জনি বেয়ারস্টো এবং জেসন রয়। তবে রয় ৪৬ রানে আউট হয়ে হওয়ার পর ম্যাচ থেকে ছিটকে যায় ইংলিশরা।

একদিকে বেয়ারস্টো নিজের স্বভাবসসুলভ ব্যাটিং করলে যোগ্য সহায়তা পাননি অন্য কারো কাছ থেকে। কৃষ্ণা ও শার্দুল ঠাকুরের মাঝের ওভার বোলিংয়ে ইংল্যান্ড কুপোকাত হয়ে যায়। শেষ পর্যন্ত ২৫১ রানে থমকে যায় তাদের ইনিংস। বেয়ারস্টো ৯৪ রানে আউট হন। ৬৬ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৭টি ছক্কা। এছাড়া মইন আলি ৩০ এবং অধিনায়ক মরগান ২২ রান করেন।

ভারতের পক্ষে কৃষ্ণা ৪টি ও শার্দুল ৩ উইকেট নেন।

২৬ মার্চ পুনেতেই সিরিজের ২য় ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ৩১৭/৫ (৫০), ধাওয়ান ৯৮, রাহুল ৬২, ক্রুনাল ৫৮, কোহলি ৫৬; স্টোকস ৮-১-৩৪-৩, উড ১০-১-৭৫-২

ইংল্যান্ডঃ ২৫১/১০ (৪২.১), বেয়ারস্টো ৯৮, রয় ৪৬, মইন ৩০; কৃষ্ণা ৮.১-১-৫৪-৪, শার্দুল ৬-০-৩৭-৩

ফলাফলঃ ভারত ৬৬ রানে জয়ী

ম্যাচ সেরাঃ শিখর ধাওয়ান (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

বাধ্য হয়েই টি-টোয়েন্টিতে অবসর নিয়েছিলেন মাশরাফি

Read Next

আম্পায়ার্স কল ও কোহলির অসন্তোষ

Total
1
Share