শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত লেজেন্ডস

featured photo updated v 2
Vinkmag ad

রায়পুরে গত রাতের রুদ্ধশ্বাস ফাইনালে শ্রীলঙ্কা লেজেন্ডসকে ১৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন শচীন টেন্ডুলকারের ভারত লেজেন্ডস। ইউসুফ পাঠানের অলরাউন্ড পারফরম্যান্সের উপর ভর করে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ জয় ভারতের।

ব্যাট হাতে ৩৬ বলে অপরাজিত ৬৪ রান। তারপর বল হাতে চার ওভারে মাত্র ২৬ রান দিয়ে দুটি গুরুত্বপূর্ণ উইকেট। আর তাতেই ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ইউসুফ পাঠান।

পুরো সিরিজ জুড়ে ব্যাট হাতে ২৭১ রান ও বল হাতে ১২ উইকেট শিকার করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার পেলেন শ্রীলঙ্কা লেজেন্ডসের অধিনায়ক তিলেকারত্নে দিলশান।

ভারতের করা ১৮১ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা লেজেন্ডসের ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার সনাৎ জয়সুরিয়া ও তিলেকারত্নে দিলশান। তাঁদের ওপেনিং জুটিতে যোগ হয় ৬২ রান। আউট হওয়ার আগে জয়সুরিয়া ৪৩ ও দিলশান সংগ্রহ করেন ২১ রান।

রপর চামারা সিলভা ২ ও উপল থারাঙ্গা ১৩ রান করেন। শেষদিকে লড়াই করেন জয়সিংহে ও বিরারত্নে। তবে শেষপর্যন্ত জয় তুলে নেয় ভারত লেজেন্ডস। বীরারত্নে করেন ৩৮ রান। জয়সিংহে ৪০ রান করেন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রানেই থেমে যায় শ্রীলঙ্কা লেজেন্ডসের ইনিংস।

ব্যাটিংয়ের পর বোলিংয়েও সাফল্য পান ইউসুফ পাঠান; দু’টি উইকেট নেন। দুই উইকেট শিকার করেন ইরফান পাঠানও। একটি করে উইকেট নেন মানপ্রীত গনি ও মুনাফ প্যাটেল।

এর আগে টসে জিতে প্রথমে ভারত লেজেন্ডসকে ব্যাটিং করতে পাঠান শ্রীলঙ্কা লেজেন্ডসের অধিনায়ক তিলেকারত্নে দিলশান।

১২ বলে ১০ রান করে আউট হন বীরেন্দর শেবাগ, দলের ১৯ রানের মাথায় হেরাথের বলে বোল্ড হওয়ার আগের বলেই ছয় হাঁকান বীরু। সাত রানের বেশি সংগ্রহ করতে পারেননি তিনে নামা এস বদ্রীনাথ। এরপর শচীনেরর সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন যুবরাজ সিং। পাঁচটি চারের সাহায্যে ২৩ বলে ৩০ রান করে মাহরুফের বলে কট বিহাইন্ড হন অধিনায়ক শচীন টেন্ডুলকার। ভারতের রান তখন ১০.৩ ওভারে ৩ উইকেটে ৭৮।

সেখান থেকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ভারত ১৮১ রানে পৌঁছাল যুবরাজ সিং ও ইউসুফ পাঠানের বিস্ফোরক ব্যাটিংয়ে। দুজনেই এদিন ফিফটি পূর্ণ করেন। চারটি চার ও চারটি ছয়ের সাহায্যে ৪১ বলে ৬০ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন যুবরাজ সিং।

৪টি চার ও ৫টি ছয়ের সাহায্যে ৩৬ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। ৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন ইরফান পাঠান।

বল হাতে শ্রীলঙ্কা লেজেন্ডসের হয়ে ১টি করে উইকেট দখলে নেন হেরাথ, জয়সুরিয়া, মাহারুফ ও বিরারত্নে।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত লেজেন্ডসঃ ১৮১/৪ (২০ ওভার) শেবাগ ১০, টেন্ডুলকার ৩০, বদ্রিনাথ ৭, যুবরাজ ৬০, ইউসুফ ৬২*, ইরফান ৮*; হেরাথ ২-০-১১-১, জয়সুরিয়া ২-০-১৭-১, মাহারুফ ৪-০-১৬-১, বিরারত্নে ২-০-২৩-১

শ্রীলঙ্কা লেজেন্ডসঃ ১৬৭/৭ (২০ ওভার) দিলশান ২১, জয়াসুরিয়া ৪৩, থারাঙ্গা ১৩, জয়সিংহে ৪০, বিরারত্নে ৩৮; গনি ৪-০-২৪-১, মুনাফ ৪-০-৪৬-১, ইউসুফ ৪-০-২৬-২, ইরফান ৪-০-২৯-২

ফলাফলঃ ভারত লেজেন্ডস ১৪ রানে জয়ী

ফাইনাল সেরাঃ ইউসুফ পাঠান (ভারত)

টুর্নামেন্ট সেরাঃ তিলকারত্নে দিলশান (শ্রীলঙ্কা)।

৯৭ ডেস্ক

Read Previous

ধোনিকে টপকে সবার উপরে এখন আসগর আফগান

Read Next

সাইফ হাসানের সেঞ্চুরি, ইমরুল কায়েসের আক্ষেপ

Total
10
Share