মেয়াদ বাড়া জন লুইসের ভবিষ্যত সিনিয়র ক্রিকেটারদের হাতে

মেয়াদ বাড়া জন লুইসের ভবিষ্যত সিনিয়র ক্রিকেটারদের হাতে

নেইল ম্যাকেঞ্জির বিদায়ের পর লম্বা সময় ফাঁকা থাকা বাংলাদেশ দলের ব্যাটিং কোচের আসন অবশ্য পূরণ হয়েছে জন লুইসকে দিয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করোনা পরবর্তী সময়ে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সিরিজেই কাজ করেন টাইগার ব্যাটসম্যানদের সাথে। তার সাথে চুক্তির মেয়াদ চলমান নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত হলেও সেটি বাড়িয়ে শ্রীলঙ্কা সফর পর্যন্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শ্রীলঙ্কা সফর পর্যন্ত মেয়াদ বাড়লেও দীর্ঘমেয়াদে তাকে রাখা হবে কিনা তা নির্ভর করছে জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের মতামতের উপর। তাদের সাথে আলাপ আলোচনা করেই নতুন করে লুইসকে নিয়ে ভাববে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

গতকাল (১৮ মার্চ) সংবাদ মাধ্যমকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘শ্রীলঙ্কা সফর পর্যন্ত তাকে আমরা রাখছি। কিন্তু তারপরে সিনিয়র ক্রিকেটাররা আছে, তাদের সাথে আলাপ আলোচনা করে দেখবো তাদের পছন্দ হয়েছে কিনা। এরপর সবার পরামর্শ নিয়েই সিদ্ধান্ত হবে।’

জন লুইসের প্রথম অ্যাসাইনমেন্টে অবশ্য সাফল্য ব্যর্থতা দুটোই ছিল। ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানদের ধবল ধোলাই করার পথে টাইগার ব্যাটসম্যানরা একদম খারাপ করেননি। টেস্ট সিরিজে নিজেরা ধবল ধোলাই হলেও ব্যাট হাতে ব্যক্তিগত পারপফরম্যান্স ভালো ছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের।

উল্লেখ্য, দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। একটি প্রস্তুতি ম্যাচ শেষে ২১ এপ্রিল প্রথম ও ২৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে। দুইটি ম্যাচই ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ড দলকে শাস্তি দিল আইসিসি

Read Next

পরাজয়ের বৃত্ত ভাঙ্গতে এক নতুন ভোরের অপেক্ষায় বাংলাদেশ

Total
10
Share