হোল্ডারের কাছ থেকে দায়িত্ব নিয়ে গর্বিত ব্র্যাথওয়েট

হোল্ডারের কাছ থেকে দায়িত্ব নিয়ে গর্বিত ব্র্যাথওয়েট
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজ দলের নেতৃত্ব পাওয়ায় নিজেকে ভীষণ গর্বিত মনে করছেন নতুন টেস্ট অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। ২০১৫ সাল থেকে ৩৭টি টেস্ট নেতৃত্ব দেওয়া জেসন হোল্ডারের কাছ থেকে অধিনায়কত্ব পাওয়াটাও সুবিধাজনক ভাবছেন তিনি।

‘এমন অভাবনীয় সুযোগ প্রাপ্তির জন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই। এছাড়াও বলতে চাই ৫ বছর দেশকে নেতৃত্ব দিয়ে জেসন হোল্ডার অসাধারণ কাজ করেছেন। তার কাছ থেকে অধিনায়কত্ব পাওয়াটাও সুবিধার। অধিনায়ক হওয়ার পর আমি অনেক খুশি, অবশ্যই ভীষণ গর্বিতও। আমি এই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত,’ ব্র্যাথওয়েট বলেন।

গত নভেম্বরে ব্র্যাথওয়েটের কাছ থেকে সহ অধিনায়কত্বের ভার কেড়ে নেওয়া হয়। উদ্দেশ্য ছিল তার ব্যাটিংয়ে যেন সে বেশি মনযোগ দেয়। তবে হোল্ডারের অনুপস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ী দুই টেস্টে নেতৃত্ব দিয়ে দারুণ সাফল্য পাওয়ায় তার উপর আস্থা রাখে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট দলের নির্বাচকরা।

বাংলাদেশ সফরে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে ক্যারিবিয়ানরা। ব্র্যাথওয়েটের অধীনে কাইল মায়ের্স এবং রাখিম কর্নওয়াল সেরা সাফল্য প্রদর্শন করেন।

‘আমি আমার খেলোয়াড়দের প্রতি বিশ্বাস করি। তাদের সামর্থ্যের উপরও ভরসা রাখি। যুব ক্রিকেটে বর্তমান দলের বেশিরভাগ ক্রিকেটারের সাথেই খেলেছিলাম আমি। এমনকি প্রথম শ্রেণির ক্রিকেটেও। তাই আমি তাদের সক্ষমতা সম্পর্কে জানি। তাদেরকে নিশ্চিত করতে হবে তারা যেন তা করতে পারে,’ ব্র্যাথওয়েট জানান।

‘তারা যেন পরিকল্পনা মোতাবেক কাজ করে এবং নিজেদের প্রতি বিশ্বাস রেখে ভালোভাবে প্রস্তুতি নেয়। মানসিকতা গুরুত্বপূর্ণ বিষয় এবং এদিক দিয়ে আমরা বেশ ভালো। একই মানসিকতা নিয়ে দলবদ্ধ হয়ে কাজ করাটাও আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে ২১ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচের টেস্টে সিরিজ ওয়েস্ট ইন্ডিজকে পরিচালনা করবেন ২৮ বছর বয়সী ব্র্যাথওয়েট। ১৭ টেস্ট ধরে কোন সেঞ্চুরি না পাওয়া এ ব্যাটসম্যান পেস বোলারদের বিপক্ষে ব্যাটিং নিয়ে করছেন।

‘যতই আপনি ভারসাম্য বজায় রাখবেন, ততই আপনি ভালো শট খেলতে পারবেন। আমি পরিকল্পনা অনুযায়ী আরো ভালোভাবে কাজ করছি। লম্বা ইনিংস ধরে এগিয়ে যেতে চাই। মূলত নিজের ভারসাম্যকে ধরে পরিকল্পনা অনুযায়ী ভালো খেলতে চাই। এটাই আমার জন্য ব্যাটিংয়ের মূল চাবিকাঠি বলে মনে করি। পরিকল্পনা খুব বেশি গুরুত্বপূর্ণ।’

৯৭ ডেস্ক

Read Previous

শাকিল কাসেমের ‘ক্রিকেট রিভিজিটেড’

Read Next

যখন ভালো খেলেও স্কোরারকে পত্রিকায় নাম পাঠাতে নিষেধ করতেন ক্রিকেটাররা!

Total
6
Share