যেকারণে প্রস্তুতি ম্যাচের দুই একাদশে নেই মোসাদ্দেকের নাম

যেকারণে প্রস্তুতি ম্যাচের দুই একাদশে নেই মোসাদ্দেকের নাম
Vinkmag ad

৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এখন নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ দল। ২০ সদস্যের স্কোয়াডে আছে মোসাদ্দেক হোসেন সৈকতের নাম। দলের সঙ্গে থাকলেও কুইন্সটাউনে প্রস্তুতি ম্যাচে খেলছেন না তিনি।

৫ দিনের অনুশীলন ক্যাম্প করতে এই মুহূর্তে কুইন্সটাউনে আছে বাংলাদেশ দল। সেখানের জন ডেভিস ওভালে আগামীকাল (১৬ মার্চ) নিজদের মধ্যে ভাগ হয়ে এক প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। স্কোয়াডে থাকা ২০ জনের ১৯ জনই খেলবেন সেই ম্যাচে।

কুইন্সটাউনে অনুশীলন ক্যাম্প করতে এসে ফিল্ডিং অনুশীলনের সময় ১ম দিনেই হাঁটুতে চোট পান মোসাদ্দেক। সেই চোট থেকে এখনো মুক্তি মেলেনি তার, তাই সেরে উঠতে থাকা মোসাদ্দেক খেলছেন না প্রস্তুতি ম্যাচে। এমনটাই জানিয়েছে বিসিবির মিডিয়া উইং।

উল্লেখ্য, তামিম একাদশ ও নাজমুল একাদশ নামে দুই দলে টাইগাররা তো আছেনই, দুই দলে খেলবেন নিউজিল্যান্ডের স্থানীয় ৫ ক্রিকেটার। বাংলাদেশ সময় ভোর ৪ টায় শুরু হবে ম্যাচ।

তামিম একাদশঃ

তামিম ইকবাল খান, মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, নিউজিল্যান্ড ক্রিকেটার ১, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন ও নিউজিল্যান্ড ক্রিকেটার ৪।

নাজমুল একাদশঃ

লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরজ, মোহাম্মদ সাইফউদ্দিন, নিউজিল্যান্ড ক্রিকেটার ২, নিউজিল্যান্ড ক্রিকেটার ৩, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও নিউজিল্যান্ড ক্রিকেটার ৫।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াডঃ

টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর ও উইল ইয়াং।

বাংলাদেশের স্কোয়াডঃ

তামিম ইকবাল খান (ওয়ানডে অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ (টি-টোয়েন্টি অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ২০ মার্চ, ইউনিভার্সিটি অব ওটাগো ওভাল, ডুনেডিন
২য় ওয়ানডে- ২৩ মার্চ, হেগলি ওভাল, ক্রাইস্টচার্চ
৩য় ওয়ানডে- ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

১ম টি-টোয়েন্টি- ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন
২য় টি-টোয়েন্টি- ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
৩য় টি-টোয়েন্টি- ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড।

৯৭ প্রতিবেদক

Read Previous

কুইন্সটাউনে মুখোমুখি তামিম ও শান্ত একাদশ

Read Next

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ

Total
2
Share