বিজয় হাজারে ট্রফিতে রেকর্ড গড়া রান পৃথ্বীর

পৃথ্বী শ’র রেকর্ড গড়া ডাবল, মুম্বাইয়ের রানের পাহাড় 1
Vinkmag ad

ব্যাট হাতে অসাধারণ ফর্মে থেকে মুম্বাইয়ের পৃথ্বী শ শেষ করলেন বিজয় হাজারে ট্রফির মৌসুম। প্রথম ক্রিকেটার হিসেবে বিজয় হাজারে ট্রফির এক মৌসুমে ৮০০ রানের গণ্ডি টপকে গেলেন পৃথ্বী। চারটি শতরান সহ টুর্নামেন্টে আট ম্যাচ খেলে ৮২৭ রান করেছেন মুম্বাইয়ের অধিনায়ক। এক ইনিংসে তাঁর সর্বোচ্চ স্কোর ২২৭*। 

বিজয় হাজারে ট্রফির এক সংস্করণে ৮০০ রান করা প্রথম ব্যাটসম্যান হলেন পৃথ্বী শ। ভারতের কোনো ব্যাটসম্যান এর আগে বিজয় হাজারে ট্রফিতে এক মৌসুমে এতো বেশি রান করেননি। ব্যাটিং গড় ১৬৫.৪০। স্ট্রাইক রেট ১৩৮.২৯। ৮২৭ রানের ৫৭০ রানই এসেছে চার-ছক্কায়।

ফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ৩৯ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেন পৃথ্বী। এর আগে সেমিফাইনালে শক্তিশালী কর্নাটকের বিরুদ্ধে টি-টোয়েন্টির মেজাজে ব্যাটিং করে মাত্র ১২২ বলে ১৬৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন পৃথ্বী। কোয়ার্টার ফাইনালেও দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন।

এবারের বিজয় হাজারে ট্রফির ইতিহাসে সবচেয়ে বেশি রানের ব্যক্তিগত ইনিংসও খেলেছেন পৃথ্বী। তিনি ৩১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৫২ বলে ২২৭ রান করে অপরাজিত থাকেন।

আর এর সঙ্গেই পৃথ্বী ভেঙে দিলেন মায়াঙ্ক আগারওয়ালের রেকর্ড। এর আগে বিজয় হাজারে ট্রফিতে কোনও এক মৌসুমে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ছিল মায়াঙ্ক আগারওয়ালের। ২০১৮ সালের টুর্নামেন্টে ৭২৩ রান করেছিলেন তিনি। এবার পৃথ্বী করেছেন ৮২৭ রান। বিজয় হাজারেতে যা সর্বকালীন রেকর্ড।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ জেতানো ইনিংস কোচের মৃত বাবাকে উৎসর্গ করলেন ইশান

Read Next

কুইন্সটাউনে মুখোমুখি তামিম ও শান্ত একাদশ

Total
13
Share