টি-টোয়েন্টি ফরম্যাটেই মাঠে গড়াচ্ছে ডিপিএল

বঙ্গবন্ধু ডিপিএল ২০১৯-২০
Vinkmag ad

স্থগিত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) এবার মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। করোনা প্রভাবে গত বছর মাত্র এক রাউন্ড মাঠে গড়ানোর পর স্থগিত হয় দেশের ঐতিহ্যবাহী ঘরোয়া টুর্নামেন্টটি। খেলোয়াড়দের পারিশ্রমিক নিশ্চিতে আসরটি পুনরায় চালু করার জোর দাবি উঠেছিল। যেভাবেই হোক টুর্নামেন্ট শেষ করা ইচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)ও  ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএমের)।

কয়েক দফা বৈঠকও হয়েছে ক্লাব, সিসিডিএম ও বোর্ডের মধ্যে। তারই ধারাবাহিকতায় আজ (১৪ মার্চ) মিরপুরে আলোচনা টেবিল জমে উঠে আবারও। সেখানেই ক্লাবগুলো রাজি হয়েছে ওয়ানডের পরিবর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে টুর্নামেন্ট চললেও আপত্তি নেই তাদের। একটি সূত্র বিষয়টি ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করেছে।

করোনা প্রভাব দূরে সরিয়ে চলতি মাস থেকেই ফিরতে যাচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেট। তবে বেশ কিছু যদি কিন্তুর উপর ঝুলছিল গত আসরের স্থগিত ডিপিএল। জাতীয় দলের খেলোয়াড়দের অংশ গ্রহণ নিশ্চিতে বিসিবি কয়েকটি উইন্ডো ঠিক করে রাখে।

দেশের ঘরোয়া ক্রিকেটের জন্য আগামী তিন বছরের ক্যালেন্ডার তৈরি করছে বিসিবি। ইতোমধ্যে সম্ভাব্য ক্যালেন্ডারটি গণমাধ্যমেও প্রকাশ হয়। খসড়া এই ক্যালেন্ডার অনুসারে ডিপিএল আয়োজনের জন্য মে মাসে তিনটি ভিন্ন ভিন্ন স্লট ফাঁকা রাখা হয়।

এই তিনটি স্লটের যেকোন দুইটিতে ডিপিএল আয়োজন হবে বলেও জানা যায়। জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে দলবদল হওয়াতে তাদের অংশ গ্রহণ ছাড়া ক্লাবগুলো পূর্ণাঙ্গ স্কোয়াড কিংবা শক্তিশালী একাদশ গড়তে বিপাকে পড়বে। ফলে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদদের পেতেই আলাদা আলাদা স্লটে ডিপিএল আয়োজনের ভাবনা।

৯৭ প্রতিবেদক

Read Previous

অনন্য নজির গড়লেন মিতালি রাজ

Read Next

মিরপুরে জমজমাট শেষ ম্যাচে জিতল বাংলাদেশ ইমার্জিং দল

Total
12
Share