জয়ের ক্যারিয়ার সেরা ইনিংস, ইমার্জিং দলের ২৬০

জয়ের ক্যারিয়ার সেরা ইনিংস, ইমার্জিং দলের ২৬০
Vinkmag ad

একমাত্র চারদিনের ম্যাচে বড় ব্যবধানে পরাজয়। প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে পরিত্যক্ত হবার পর টানা তিন ওয়ানডেতে পরাজয়। বাংলাদেশ সফরে এসে এখনো জয়টা অধরাই রয়ে গেছে আয়ারল্যান্ড উলভসের। শেষ ওয়ানডেতে জিততে হলে সফরকারীদের করতে হবে ২৬১ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে বাংলাদেশ ইমার্জিং দলকে ব্যাট করতে পাঠান আয়ারল্যান্ড উলভস দলপতি হ্যারি টেক্টর।

মার্ক অ্যাডায়ার দ্রুতই হাসি এনে দেন টেক্টরের মুখে। ইনিংসের ৪র্থ ওভারের ৩য় বলে অ্যাডায়ারের বলে বোল্ড হন স্বাগতিকদের অধিনায়ক সাইফ হাসান।

এদিন সাইফের সঙ্গে ওপেন করতে নামা আনিসুল ইসলাম ইমন অবশ্য ছিলেন মারমুখী। তিনে নামা মাহমুদুল হাসান জয়ের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন। ৩১ বলে ৮ চারে ৪১ রান করে গ্যারেথ ডেলানির প্রথম শিকার হয়ে সাজঘরে ফেরেন আনিসুল।

আগের ম্যাচে দারুণ এক জুটি গড়ে দলকে জিতিয়েছিলেন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। এদিন অবশ্য এই দুজনের ৩য় উইকেট জুটিতে আসে ৪৫ রান। ৩৯ বলে ১ চারে ২০ রান করে হ্যারি টেক্টরের বলে পিটার চেজকে ক্যাচ দেন হৃদয়।

এরপর শাহাদাত হোসেন দিপু (১৩), শামীম হোসেন পাটোয়ারীরা (১১) বলার মত রান করতে পারেননি। সাত নম্বরে নেমে মাহিদুল ইসলাম অঙ্কন খেলেন ৩৩ রানের কার্যকরী এক ইনিংস। অপরপ্রান্তে ফর্মে থাকা জয় ছিলেন সাবলীল। উলভস বোলারদের দারুণভাবে সামলে তুলে নেন লিস্ট এ ক্রিকেট তথা বড়দের ক্রিকেটে নিজের প্রথম শতক।

৪র্থ ওভারে উইকেটে আসা জয় আউট হন ৪৯ তম ওভারে এসে। ১৩৫ বলে ৯ চার, ৩ ছক্কায় ১২৩ রান করা জয় কাটা পড়েন রান আউটে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৪৯.৪ ওভারে স্কোরবোর্ডে ২৬০ রান জমা করে অলআউট হয় স্বাগতিকরা। উলভসদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মার্ক অ্যাডায়ার। ২ টি করে উইকেট নেন রুহান প্রিটোরিয়াস ও হ্যারি টেক্টর। গ্যারেথ ডেলানি ও পিটার চেজ নেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ ইমার্জিং দল ২৬০/১০ (৪৯.৪), সাইফ ৩, আনিসুল ৪১, জয় ১২৩, হৃদয় ২০, দিপু ১৩, শামীম ১১, অঙ্কন ৩৩, বিপ্লব ৩, রাজা ৪*, শফিকুল ১, তানভীর ০; চেজ ৭-১-৪৪-১, অ্যাডায়ার ৫.৪-১-২৭-৩, ডেলানি ১০-০-৬৩-১, প্রিটোরিয়াস ১০-০-৫১-২, টেক্টর ১০-০-৩৭-২।

৯৭ প্রতিবেদক

Read Previous

লিস্ট-এ ক্রিকেটে জয়ের প্রথম শতক

Read Next

অনন্য নজির গড়লেন মিতালি রাজ

Total
13
Share