কুইন্সটাউন স্বর্গে জেট বোটিং আর বানজি জাম্পে টাইগারদের একদিন

কুইন্সটাউন স্বর্গে জেট বোটিং আর বানজি জাম্পে টাইগারদের একদিন
Vinkmag ad

প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি নিউজিল্যান্ডের কুইন্সটাউনে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ। ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে এখন পুরোপুরি মুক্ত টাইগাররা। নিউজিল্যান্ডের সবচেয়ে সুন্দর শহর কোনটি ঠিক করতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলে ভ্রমণ পিপাসুরাও। তবে পাহাড়, লেক, সুমুদ্রের দারুণ সমন্বয়ে গড়া কুইন্সটাউন যে কাউকে আলাদাভাব প্রশান্তি দিবে। আইসোলেশন শেষে ইতোমধ্যে এই পরিপাটি শহরটিতে দুই দিন অনুশীলন শেষে আজ ছুটির আমেজে কাটিয়েছে বাংলাদেশ।

জেট বোটিং ও বানজি জাম্পের জন্য বেশ বিখ্যাত কুন্সটাউন। কুইন্সটাউন থেকেই ১৯৮৬ সালে বানজি জাম্পের যাত্রা শুরু হয়। বর্তমানে যা সেখানকার পর্যটকদের আকৃষ্ট করে দারুণভাবে। আর পাহাড়ে ঘেরা ছোট ছোট লেকের মধ্য দিয়ে জেট বোটিংয়ের রোমাঞ্চ ছুঁয়ে যাবে তরুণ, যুবক কিংবা মধ্য বয়সী কোন গম্ভীর লোকেরও।

20210313 215312

আজ (১৩ মার্চ) ছুটির আমেজে কাটানো বাংলাদেশ দলের ক্রিকেটাররাও একই আবহে পার করেছেন। দলের ক্রিকেটারদের সাথে এদিন জেট বোটিংয়ে যোগ দেয় সাপোর্ট স্টাফরাও। আর তাসকিন আহমেদ তো এক ধাপ বেশি সাহস দেখিয়ে বানজি জাম্পেও যোগ দেন।

নিজেদের মত করে ঘুরে বেড়ানো, হৈ হুল্লোড় আর উৎসবের আমেজে দিন পার করার পর ক্রিকেট নিয়েই কথা বলতে হয়েছে নাইম শেখ, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন ধ্রুবকে। ক্রাইস্টাচার্চ থেকে কুইন্সটাউনে বেশি স্বাচ্ছন্দ্যে বাঁহাতি ব্যাটসম্যান নাইম। কোয়ারেন্টাইন শেষে এমন উপভোগ্য একটা দিন পেয়ে উচ্ছ্বসিত পেসার তাসকিন। কুইন্সটাইনের জন ড্যাভিস ওভালের সেন্টার উইকেটে অনুশীলন করতে পেরে ভালো প্রস্তুতির ব্যাপারে আশাবাদী আফিফ।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় অলরাউন্ডার আফিফ বলেন,

‘কোয়ারেন্টাইনের পর ভালো অনুশীলন সুবিধা পেয়েছি আমরা। তো এটা আমাদের প্রস্তুতির জন্য অনেক সহযোগিতা করছে। অনুশীলন সুবিধার মাঝে আমরা যেরকম উইকেট পাচ্ছি গতদিন আমরা মূল উইকেটে ব্যাটিং করেছি। তো এই জিনিসগুলো আশা করি আমাদের প্রস্তুতি জন্য অনেক কাজে দেবে।’

পরিবেশের সাথে কুইন্সটাউনের উইকেটকেও বাহবা দিচ্ছেন নাইম,

‘আসলে ক্রাইস্টচার্চে আমরা সাতদিন কোয়ারেন্টাইনে অনুশীলন করেছি। তো ওইখানের উইকেটের থেকে এখানকার উইকেট অনেক কমফোর্টেবল এবং ইজি মনে হচ্ছে। এখানে উপভোগ করার চেষ্টা করতেছি আর এখানে আসছি, আমার জন্য এই আবহাওয়া ও পরিস্থিতি সবকিছু অনেক কমফোর্টেবল। আমি এখানে উপভোগ করছি।’

20210313 215351

২০ মার্চ থেকে ডুনেডিনে শুরু হবে প্রথম ওয়ানডে। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তার আগে ক্রাইস্টচার্চে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন করেছিল তাসকিনরা। ১০ মার্চ মুক্ত হয়ে কুইন্সটাইনে ফিরে শুরু করেছে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প। তাসকিন জানান কোয়ারেন্টাইনের অভিজ্ঞতা ছিল ভিন্ন ধরণের। তবে বর্তমানে উপভোগ করছেন কুইন্সটাউনের স্বর্গীয় প্রাকৃতিক সৌন্দর্য্য।

ডানহাতি এই পেসার বলেন,

‘১৪ দিনের কোয়ারেন্টাইন আমাদের জন্য ভিন্ন ধরনের অভিজ্ঞতা ছিল। তো এইটা শেষ করার পরে আমরা ইতোমধ্যে দুইদিন অনুশীলন করেছি। অনুশীলন সুবিধা এবং সবকিছুই অনেক সুন্দর। তো আজ আমাদের ছুটির দিন ছিল, দলের সবাই কিছু ফান একটিভিটি করলাম। তো খুব ভালো লাগছে, আশা করি সামনেও অনেক ভালো যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জাতীয় দলের খেলোয়াড়দের পেতে দুই স্লটে ডিপিএল

Read Next

এক ম্যাচ না খেলেই বাড়ি ফিরছে আয়ারল্যান্ড উলভস

Total
3
Share