দুই ওপেনারের ব্যাটে চড়ে ওয়েস্ট ইন্ডিজের জয়

দুই ওপেনারের ব্যাটে চড়ে ওয়েস্ট ইন্ডিজের জয়
Vinkmag ad

৩ ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৮ উইকেটে জেতা প্রথম ম্যাচের মত ৫ উইকেটে জেতা দ্বিতীয় ম্যাচেও ছিল উইন্ডিজ ওপেনারদের দাপট।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টসে জিতে আগে সফরকারীদের ব্যাট করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজ দলপতি কাইরন পোলার্ড।

লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে (১) ওপেন করতে নেমে ফিরে যান দ্রুত। তিনে নেমে পাথুম নিসাঙ্কাও সুবিধা করতে পারেননি। করুণারত্নের পর নিসাঙ্কাকেও বোল্ড করে সাজঘরের পথ দেখান আলঝারি জোসেফ।

চারে নেমে ওশাদা ফার্নান্দো করতে পারেন কেবল ২ রান। ৫০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলা লঙ্কানদের ইনিংস আলোর দিশা পায় ধানুশকা গুনাথিলাকা ও দীনেশ চান্দিমালের জুটিতে। চতুর্থ উইকেটে ঠিক ১০০ রান যোগ করেন এই দুইজন। ৯৬ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৯৬ রান করে আউট হন গুনাথিলাকা।

সেঞ্চুরি তুলে নিতে পারেননি দীনেশ চান্দিমালও। ৯৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৭১ রান করেন তিনি। শেষদিকে ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩১ বলে ৪৭ রান করলে শ্রীলঙ্কা স্কোরবোর্ডে ২৭৩ রান জমা করতে পারে।

জেসন মোহাম্মেদ নেন ৩ উইকেট, ২ উইকেট নেন আলঝারি জোসেফ, ১ টি করে পান জেসন হোল্ডার ও আকিল হোসেন।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৯২ রান তুলে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। ১২১ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১০৩ রান করে এভিন লুইস আউট হলে ভাঙে জুটি। হোপ ফিরে গেলে দ্রুত তার পথ ধরেন ৮৪ রান করা শাই হোপও।

লঙ্কান বোলাররা দ্রুত কিছু উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার আভাস দেয়। তবে একপ্রান্ত আগলে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিকোলাস পুরান। ৩৮ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে ২ টি করে উইকেট নেন নুয়ান প্রদীপ ও থিসারা পেরেরা, ১ টি উইকেট নেন লাক্সান সান্দাকান।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ২৭৩/৮ (৫০), গুনাথিলাকা ৯৬, করুণারত্নে ১, নিশাঙ্কা ১০, ফার্নান্দো ২, চান্দিমাল ৭১, বান্দারা ১৮, পেরেরা ১৯, হাসারাঙ্গা ৪৭, সান্দাকান ২*, চামিরা ১*; জোসেফ ১০-১-৪২-২, হোল্ডার ৯-০-৬৬-১, আকিল ৪-০-২০-১, জেসন ১০-০-৪৭-৩

ওয়েস্ট ইন্ডিজ ২৭৪/৫ (৪৯.৪), লুইস ১০৩, হোপ ৮৪, পুরান ৩৫*, ব্রাভো ১০, পোলার্ড ১৫, অ্যালেন ১৫, হোল্ডার ২*; প্রদীপ ৯.৪-০-৬৬-২, পেরেরা ৭-০-৪৫-২, সান্দাকান ১০-১-৩৬-১

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ২ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ এভিন লুইস (ওয়েস্ট ইন্ডিজ)।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতকে উড়িয়ে দিয়ে ইংলিশদের বড় জয়

Read Next

বড় জয়ের পথেই এগোচ্ছে আফগানিস্তান

Total
11
Share