হোপের শতরান আর লুইসের ফিফটিতে বড় জয় উইন্ডিজের

হোপের শতরান আর লুইসের ফিফটিতে বড় জয় উইন্ডিজের
Vinkmag ad

টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই বড় জয়ের দেখা পেল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তিন ফিফটিতে স্কোরবোর্ডে ২৩২ জমা করে শ্রীলঙ্কা। কিন্তু ওপেনার শাই হোপের দুর্দান্ত শতরান আর এভিন লুইসের ফিফটিতে সহজেই জয় পায় উইন্ডিজ। ৮ উইকেটের জয়ের দিন ম্যাচ সেরা হয়েছেন ১১০ রানের ইনিংস খেলা হোপ।

উইন্ডিজের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও দানুশকা গুনাথিলাকার ব্যাটে দারুণ শুরু পায় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতেই স্কোরবোর্ডে শতরান। তবে কাইরন পোলার্ড নিজের বলে নিজেই এক কঠিন ক্যাচ নিয়ে করুনারত্নেকে ফিরিয়ে ১০৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন। প্যাভিলিয়নে ফেরার আগে ৫২ রানের ইনিংস খেলেন অধিনায়ক করুনারত্নে।

ম্যাচের ২২তম ওভারে ৬১ বলে ৫৫ রান করে দলকে এগিয়ে নিচ্ছিলেন গুনাথিলাকা। পোলার্ডের করা আরেক ওভারে দানুশকা গুনাথিলাকা ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ হয়ে সাজঘরে যান। ইনিংস বড় করতে পারেনি পাথাম নিশানকা ও অ্যাঞ্জেলো ম্যাথুস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা।তবে নিজের অভিষেক ম্যাচেই আশেন বান্দারা করলেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম অর্ধশত রান।

দিনেশ চান্দিমাল (১২) ও লাকশান সান্দাকানের অপরাজিত ১৬ রান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ফলে নির্ধারিত ৫০ ওভারের আগেই ২৩২ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

২৩৩ রানের টার্গেট টপকাতে তেমন একটা বেগ পেতে হয়নি ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের। শাই হোপ আর এভিন লুইস দারুণ সব স্ট্রোক্স খেলে উদ্বোধনী জুটিতেই ১৪০ রান ছাড়িয়েছেন। তবে ৬৫ রান করা এভিন লুইসকে বোল্ড করে দুশমন্থ চামিরা ভাঙেন ১৪৩ রানের উদ্বোধনী জুটি।

এরপর ড্যারেন ব্রাভোকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন শাই হোপ। সিরিজের প্রথম ওয়ানডেতেই হোপের শতরান। তবে ১১০ রানের ইনিংস খেলা হোপকেও ফিরিয়েছেন চামিরা। জেসন মোহাম্মদকে সঙ্গে নিয়ে জয়ের বন্দরে পৌঁছাতে ৩৭ রানে অপরাজিত থাকেন ব্রাভো। আর জেসনের ব্যাট থেকে আসে ১৩ রান। তাতেই ৮ উইকেটের বড় জয় নিশ্চিত হয় ওয়েস্ট ইন্ডিজের।

শ্রীলঙ্কার হয়ে বল হাতে ৫০ রান খরচে দুই উইকেট দখলে নেন দুশমন্থ চামিরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ২৩২/১০ (৪৯ ওভার) গুনাথিলাকা ৫৫, করুনারত্নে ৫২, নিশাঙ্কা ৮, ম্যাথুস ৫, চান্দিমাল ১২, বান্দারা ৫০, সান্দাকান ১৬*; জোসেফ ১০-০-৪৯-১, হোল্ডার ১০-১-৩৯-২, মোহাম্মদ ৪-১-১২-২, পোলার্ড ৫-০-১৫-১, অ্যালেন ৭-০-৩৮-১

ওয়েস্ট ইন্ডিজঃ ২৩৬/২ (৪৭ ওভার) লুইস ৬৫, হোপ ১১০, ব্রাভো ৩৭*, জেসন ১৩*; চামিরা ১০-০-৫০-২

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জয়ী

সিরিজঃ ৩ ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০ তে এগিয়ে

ম্যাচ সেরাঃ শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ)।

৯৭ ডেস্ক

Read Previous

লাল বলের প্রস্তুতি ছাড়াই শ্রীলঙ্কা যাবেন তামিম-মুশফিকরা!

Read Next

তামিম অধিনায়ক হয়ে নিউজিল্যান্ড যাওয়াতে ভাগ্যবান বাংলাদেশ

Total
3
Share