বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে আইসিসির প্রধান নির্বাহীকে

বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে আইসিসির প্রধান নির্বাহীকে
Vinkmag ad

কর্মচারীদের সাথে বাজে আচরণের অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) প্রধান নির্বাহী মানু সোহনিকে। মূলত অডিট সংস্থা প্রাইস ওয়াটার হাউজ কুপার্সের (পিডব্লিউসির) তদন্তের পরই এই ভারতীয়কে ছুটিতে পাঠানো হয়।

সোহনি ২০১৯ সালে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রধান নির্বাহী হিসেবে ডেভ রিচার্ডসনের স্থলাভিষিক্ত হন। যখন সংস্থাটির চেয়ারম্যানের পদে ছিলেন আরেক ভারতীয় শশাঙ্ক মনোহর।

অডিট সংস্থার প্রতিবেদন অনুসারে মানু সোহনি তার কর্মচারীদের সাথে অগ্রহণযোগ্য বাজে আচরণ করেছেন। এমনকি সিঙ্গাপুরের তার আগের কর্মস্থলেও একই কারণে অভিযুক্ত করা হয়। তদন্ত চলাকালীন দুবাইতে আইসিসির হেড কোয়ার্টারে কর্মরত ৯০ ভাগের বেশি কর্মচারী তার বিরুদ্ধে বাজে ব্যবহারের অভিযোগ করেন।

প্রতিবেদন অনুসারে আরও জানা যায় সোহনি তার কার্যক্ষমতায় স্বৈরাচারী মানসিকতা রাখতেন। যা পূর্বে একই পদে থাকা ডেভ রিচার্ডসনের কর্ম পন্থার সাথে কোনভাবেই মিল ছিল না। বিষয়টি অন্যানও কর্মীরা ভালোভাবে গ্রহণ করেননি।

৫৬ বছর বয়সী এই ভারতীয় কয়েকদিন ধরে অফিসে যোগ দেননি এবং তাকে গত মঙ্গলবার থকে ছুটিতে পাঠানো হয়। সোহনির বর্তমান মেয়াদে আরও এক বছর বাকি আছে আইসিসির প্রধান নির্বাহী পদে।

এর আগে সিঙ্গাপুর স্পোর্টস হাবে কাজ করেছেন মানু সোহনি। তারও আগে ইএসপিএন স্টার স্পোর্টসের সিঙ্গাপুর প্রধান হয়ে কাজ করেছেন ১৭ বছর।

৯৭ ডেস্ক

Read Previous

‘গত ২ মাসে পান্ট যা করেছে তা কেউ পুরো জীবনেও করতে পারেনি’

Read Next

আম্পায়ারের মৃত্যুতে বিসিবির শোক

Total
7
Share