রুমানার ৮০, রিতুর অলরাউন্ড নৈপুণ্য, ফাইনালে বাংলাদেশ গ্রিন

রুমানার ৮০, রিতুর অলরাউন্ড নৈপুন্যে ফাইনালে বাংলাদেশ গ্রিন
Vinkmag ad

৯ম বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে আজ (১০ মার্চ) বাংলাদেশ রেড দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো শারমিন সুলতানার বাংলাদেশ গ্রিন দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাচা-মরার ম্যাচে জয়ের পথে দলের হয়ে জোড়া ফিফটি হাঁকান রুমানা আহমেদ ও রিতু মনি।

আগামী ১২ মার্চ ফাইনালে সালমা খাতুনের বাংলাদেশ ব্লু দলের মুখোমুখি হবে বাংলাদেশ গ্রিন দল। সালমার দল গ্রুপ পর্বের দুই ম্যাচেই জিতে ফাইনাল উঠেছে গত ৮ মার্চ। রেড ও গ্রিন দল নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল ফলে আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিজয়ী দলই ফাইনাল খেলবে এমন সমীকরণ তৈরি হয়।

ম্যাচের আগে প্রয়াত আম্পায়ার আফজালুর রহমান মাসুমের জন্য দুই দল এক মিনিটের নীরবতা পালন করে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান তোলে বাংলাদেশ রেড দল। যেখানে দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান আসে শারমিন সুপ্তার ব্যাট থেকে। ১৬ বল ও ৪ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় গ্রিন দল। রুমানা ৮০ ও রিতু ৫১ রানে অপরাজিত ছিলেন।

আগে ব্যাট করা রেড দলকে একাই টেনেছেন শারমিন সুপ্তা। অন্য প্রান্তে কেউ সেভাবে থিতু হতে না পারলেও নিজে খেলেছেন ১৪০ বলে ৭২ রানের ইনিংস। ইনিংসে চার ছিল ৪ টি। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে উইকেট রক্ষক ব্যাটার জিন্নাত আসিয়া অর্থির ব্যাট থেকে।

রুবিয়া হায়দার ঝিলিক ও লতা মন্ডলের ব্যাট থেকে আসে যথাক্রমে ১৮ ও ১৩ রান। গ্রিন দলের হয়ে সর্বোচ্চ দুইটি করে উইকেট নেন রিতু মনি, দিশা বিশ্বাস ও সানজিদা মেঘলা। একটি শিকার পান্না ঘোষের।

১৫৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে গ্রিন দলের শুরুটা হয়ে বেশ বাজে। দলীয় ২ রানেই ফিরে যায় দুই ওপেনার শারমিন সুলতানা (১) ও দিলারা দোলা (০)। তিন নম্বরে নামা সানজিদা ইসলাম (১২) ও সুমাইয়া আক্তারও (৬) দ্রুত ফিরলে ৩৯ রানেই ৪ উইকেট হারায় গ্রিন দল।

সেখান থেকে ১২০ রানের অবিচ্ছেদ্য ১২০ রানের জুটিতে দলের বিপর্যয়ই কাটাননি ম্যাচ জিতিয়ে ফাইনালও নিশ্চিত করেন রুমানা-রিতু।

৪৮ তম ওভারে গড়ানো ম্যাচে ১৪৮ বলে ৯ চারে শেষ পর্যন্ত ৮০ রানে অপরাজিত ছিল রুমানা। অন্যদিকে বল হাতে দুই উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও ৮০ বলে ৫ চারের সাহায্যে ৫১ রানে অপরাজিত ছিলেন রিতু মনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ রেড দল ১৫৭/৮ (৪৭.১), শারমিন ৭২, অর্থি ২২, ঝিলিক ১৮; সানজিদা ২৫/২, দিশা ৩২/২, রিতু মনি ৪৪/২

বাংলাদেশ গ্রিন দল ১৫৯/৪ (৪৭.২), রুমানা ৮০*, রিতু মনি ৫১*, সানজিদা ১২; লতা ৪৩/২, পুজা ২৮/১, নাহিদা ৩০/১

ফলাফলঃ বাংলাদেশ গ্রিন দল ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ রিতু মনি (বাংলাদেশ গ্রিন দল)।

৯৭ প্রতিবেদক

Read Previous

কুইন্সটাউনে বাংলাদেশের অপেক্ষায় ভেট্টোরি

Read Next

‘গত ২ মাসে পান্ট যা করেছে তা কেউ পুরো জীবনেও করতে পারেনি’

Total
6
Share