পয়েন্ট কাটাই কাল হল অজিদের, হতাশ ল্যাঙ্গার

জাস্টিন ল্যাঙ্গার
Vinkmag ad

স্লো ওভার রেটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে না পারায় ভীষণ চটেছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। মেলবোর্নে ভারতের বিপক্ষে টেস্টে সময়মত ওভার শেষ করতে পারেনি অজিরা। দুই ওভার হাতে থাকতে সময় শেষ হয়ে যাওয়ায় অজিদের চার পয়েন্ট কেটে নেওয়া হয়েছিল।

সম্প্রতি ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ভারত। তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। স্লো ওভার রেটের কারণে পয়েন্ট না কাটলে নিউজিল্যান্ডের জায়গায় অস্ট্রেলিয়া ফাইনালে যেতে পারতো।

‘এটা খুবই বোকার মত কাজ ছিল। আমাদের ম্যানেজার গ্যাভিন ডাভি ছিল না। ক্রিসমাসের ছুটিতে পরিবারের সাথে নিজের দেশে ছিল সে,’ ল্যাঙ্গার বলেন।

‘এমন না যে ম্যাচ শেষ হওয়ার বুঝতে পারছিল আমাদের ওভারগুলো ধীরগতির হচ্ছে। এখন আমাদের এ কারণে ভুগতে হচ্ছে।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার হিসেব অনুযায়ী অজিদের চেয়ে মাত্র .৩ পয়েন্ট এগিয়ে ব্ল্যাকক্যাপসরা। করোনার কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ স্থগিত করায় অজিদের আর সামনে যাওয়ার সুযোগ হয়নি।

‘আমার মনে আছে আমরা সবাই দলের রুমে অবস্থান করছিলাম এবং অধিনায়ক টিম পেইন ও আমাদের ক্রিকেট বিশ্লেষক ডেন হিলসকে বিষয়টি বলেছিলাম। আমি খুব চিন্তিত ছিলাম এবং ভাবছিলাম যদি না আমরা এই স্লো ওভারের কারণে ফাইনালে যেতে না পারি।’

‘পরবর্তীতে খেলোয়াড়দের উদ্দেশ্য করে আমি বলেছিলাম এই দুই ওভার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে আমাদের ছিটকে দিতে পারে। এরপর অবশ্য আমরা সিডনি এবং ব্রিসবেনে একই ভুল করিনি।’

‘এটা খুবই হতাশার। তবে আমাদের শিক্ষা হলো, আমরা চাইলে নিয়ন্ত্রণ করতে পারতাম। আমাদের নিয়ন্ত্রণ করতে হবে এবং টেস্ট ক্রিকেটে একটুও ফুরসতের চিন্তা করা যাবে না,’ ল্যাঙ্গার বলেন।

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়াদের বিপক্ষে স্থগিত হওয়া সিরিজ আয়োজনে নজর সিএ’র

Read Next

টি-টোয়েন্টি ফরম্যাটে ডিপিএল, থাকবে জাতীয় দলের ক্রিকেটাররা

Total
6
Share