এবার কোচ হিসেবে বাংলাদেশে আসছেন তাতেন্দা তাইবু

এবার কোচ হিসেবে বাংলাদেশে আসছেন তাতেন্দা তাইবু
Vinkmag ad

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক তাতেন্দা তাইবু এবার বাংলাদেশে আসছেন কোচ হিসেবে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপির) ক্রিকেট কোচ হিসেবে চলতি মাসের শেষদিকেই বাংলাদেশে আসার কথা তাইবুর।

তাতেন্দা তাইবু বিকেএসপির কোচ হিসেবে নিয়োগ পাওয়ার প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে বলে ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করেছেন বিকেসএপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান। সাবেক এই জিম্বাবুইয়ান ক্রিকেটারের সাথে চুক্তিটা লম্বা সময়ের জন্য হচ্ছে বলেও আভাস দেন রাশীদুল।

তিনি বলেন, ‘আমরা তাতেন্দা তাইবুকে প্রস্তাব দিয়েছি। উনি রাজি হয়েছেন, আমাদের মধ্যে আলোচনা চূড়ান্ত পর্যায়ে। অপেক্ষা কেবল সরকারি ক্লিয়ারেন্সের। আমরা ইতোমধ্যে মন্ত্রণালয়ে আবেদন করেছি, অনুমতি পেয়েও গেছি। আশা করছি চলতি মাসের শেষদিকে সবকিছু চূড়ান্ত হয়ে যাবে। তার সাথে দীর্ঘমেয়াদী চুক্তিই হবে।’

২০০১ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ২০০৪ সালে মাত্র ২০ বছর বয়সে জিম্বাবুয়ের টেস্ট অধিনায়কত্ব পান তাইবু। যা ২০১৯ সাল পর্যন্ত সবচেয়ে কম বয়সে টেস্ট অধিনায়কত্ব পাওয়ার রেকর্ড ছিল। ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের হয়ে অধিনায়কত্ব করতে নেমে এই রেকর্ড ভাঙেন রাশিদ খান।

২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা তাতেন্দা তাইবু খেলেছেন ২৮ টেস্ট, ১৫০ ওয়ানডে ও ১৭ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। রান করেছেন টেস্টে ১৫৪৬, ওয়ানডেতে ৩৩৯৩ ও টি-টোয়েন্টিতে ২৫৯।

উইকেট রক্ষক এই ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্যারিয়ার অবশ্য টিকেছিল ২০১৯ সাল পর্যন্ত। ১২১ টি প্রথম শ্রেণির ম্যাচে রান করেছেন ৭ হাজারের বেশি।

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএলে মুস্তাফিজের রাজস্থান রয়্যালসের ম্যাচের সূচি

Read Next

সাইফের দাপুটে সেঞ্চুরি, হেসেখেলে জিতল বাংলাদেশ ইমার্জিং দল

Total
26
Share