টাকারের ঝড়ো ইনিংসে উলভসদের বড় সংগ্রহ

সাইফ-আকবরদের সামনে বড় লক্ষ্য ছুঁড়ে দিল আয়ারল্যান্ড উলভস 1
Vinkmag ad

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ মাঠে গড়িয়েছে বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড উলভসের মধ্যকার ৩য় ওয়ানডে। ৫ ম্যাচের সিরিজে ১ম ম্যাচ পরিত্যক্ত হবার পর ২য় ম্যাচ জিতেছিল স্বাগতিকরা। ৩য় ম্যাচে আগে ব্যাট করে সফরকারীরা স্কোরবোর্ডে জমা করেছে ২৬০ রান।

ম্যাচটি বাংলাদেশ সময় সকাল ৯ টায় শুরু হবার কথা থাকলেও শুরু হয়েছে বেলা ১১ টায়। দেরিতে ম্যাচ শুরু হবার প্রসঙ্গে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) এক বিবৃতিতে জানায় আয়ারল্যান্ড উলভসের সঙ্গে সংশ্লিষ্ট এক সাপোর্ট স্টাফ করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হন ৮ মার্চ। তার সংস্পর্শে আসা সবার করোনা টেস্ট করানো হয়। আজ সকালে সবাই নেগেটিভ প্রমাণিত হলেই ম্যাচ মাঠে গড়ানোর সিদ্ধান্ত আসে।

টসে জিতে আগে সফরকারীদের ব্যাট করতে পাঠিয়েছিল সাইফ হাসানের নেতৃত্বাধীন দল বাংলাদেশ ইমার্জিং দল।

উদ্বোধনী জুটিতে ৩৩ রান যোগ করেন জেমস ম্যাককুলাম ও রুহান প্রিটোরিয়াস। ২৫ বলে ৭ রান করে রান আউট হন আগের ম্যাচে ৯০ রান করা প্রিটোরিয়াস। দারুণ ব্যাট করতে থাকা জেমস ম্যাককুলাম অবসরে যান ৫১ বলে ৫ চারে ৪০ রান করে।

তিনে স্টিফেন ডোহানির বদলে সুযোগ পাওয়া জেরেমি ল’লর করেন ২১ রান। চারে নেমা অধিনায়ক হ্যারি টেক্টর করেন ৩৬ রান।

দলকে ১৪০ রানে রেখে ৩য় ব্যাটসম্যান হিসাবে আউট হন টেক্টর। কুর্টিস ক্যাম্ফারকে নিয়ে ৬০ রানের জুটি গড়েন লরকান টাকার। ৫১ বলে ৪ চার ও ১ ছয়ে ৪৩ রান করেন ক্যাম্ফার।

ক্যাম্ফার ফিফটি হাতছাড়া করলেও দলকে ২৫০ রানের গন্ডি পার করান টাকার। ৫৩ বলে ৯ চার ও ২ ছক্কায় ৮২ রান করে অপরাজিত থাকেন তিনি।

৭ উইকেটে ২৬০ রান করে থামে উলভসের ইনিংস। বাংলাদেশ ইমার্জিং দলের পক্ষে ৩ উইকেট নেন মুকিদুল ইসলাম মুগ্ধ। ১ টি করে উইকেট নেন সুমন খান ও তৌহিদ হৃদয়।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

আয়ারল্যান্ড উলভস ২৬০/৭ (৫০), ম্যাককুলাম ৪০, প্রিটোরিয়াস ৭, ল’লর ২১, টেক্টর ৩৬, ক্যাম্ফার ৪৩, টাকার ৮২*, ডেলানি ৯, গেটকেট ১, হিউম ১, গার্থ ৪*; মুগ্ধ ১০-১-৫৩-৩, সুমন ১০-০-৫১-১, হৃদয় ৪-০-১৮-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

চট্টগ্রামে ম্যাচ শুরু ২ ঘন্টা দেরিতে, আগে বোলিংয়ে স্বাগতিকরা

Read Next

আগামীকাল থেকে মুক্ত হচ্ছে টাইগাররা

Total
7
Share