টানা দুই জয়ে ফাইনালে বাংলাদেশ ব্লু দল

টানা দুই জয়ে ফাইনালে বাংলাদেশ ব্লু দল
Vinkmag ad

বাংলাদেশ গেমসের ৯ম আসরে মেয়েদের ক্রিকেটে জয় রথ ছুটেই চলেছে ব্লু দলের। প্রথম ম্যাচে রেড দলের বিপক্ষে ১০ উইকেটের জয়ের পর আজ (৮ মার্চ) গ্রিন দলের বিপক্ষে সালমা খাতুনের দল জিতল ৯ উইকেটে। গ্রুপ পর্বের দুই ম্যাচেই জয় পেয়ে সবার আগে ফাইনালে উঠেছে তারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তরুণী ক্রিকেটারদের পারফরম্যান্সে উজ্জ্বল বাংলাদেশ গেমসের এবারের আসর। আগের ম্যাচে ব্লু দলেরই বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা শিকার করেন ৬ উইকেট। আজ অফ ব্রেকে ৪ উইকেট নিলেন তার সতীর্থ মুমতা হেনা।

ব্লু দলের বোলিং তোপে মাত্র ৮৩ রানেই অলআউট হয় গ্রিন দল। যা তাড়া করতে নেমে ১ উইকেটের বেশি হারাতে হয়নি ব্লু দলকে। মুর্শিদা খাতুন, শামীমা সুলতানা ও ফারজানা হকের ব্যাটে ২২.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছায় সালমার দল।

টস হেরে আগে ব্যাট করা গ্রিন দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান আসে ওপেনার শারমিন সুলতানার ব্যাট থেকে। সর্বোচ্চ জুটি ২৬ রানের, দ্বিতীয় উইকেট জুটিতে এই রান যোগ করেন অধিনায়ক শারমিন ও সানজিদা ইসলাম (১৪)। এ ছাড়া সমান ১২ রান করে আসে রুমানা আহমেদ ও দিয়াশা বিশ্বাসের ব্যাট থেকে। গ্রিন দলের আর কোন ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেনি।

ব্লু দলের হয়ে মুমতা ৪ উইকেট শিকার করেন মাত্র ২২ রান খরচায়। ১০ ওভার বল করে ডট দিয়েছেন ৪৯ টি। অন্যদিকে দুইটি করে উইকেট শিকার জাহানারা আলম ও সালমা খাতুনের। আগের ম্যাচে ৬ উইকেটে নেওয়া তৃষ্ণার শিকার একটি।

৮৪ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৫৮ রান তুলে ফেলেন ব্লু দলের মুর্শিদা ও শামিমা । ৫৫ বলে ২৪ রান করে মুর্শিদা ফিরে গেলেও ফারজানাকে নিয়ে ম্যাচ জিতিয়ে আসেন শামিমা। ৪৭ বলে ৩০ রানে শামিমা ও ৩৩ বলে ২১ রানে অপরাজিত ছিলেন ফারজানা। গ্রিন দলের হয়ে একমাত্র উইকেটটি নেন সানজিদা মাগলা।

আগামী ১০ মার্চ গ্রিন দল ও রেড দলের মধ্যকার ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের ইতি ঘটবে। ঐ ম্যাচে বিজয়ী দল ১২ মার্চ ফাইনাল খেলবে ব্লু দলের বিপক্ষে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নারী দিবসে আইসিসিঃ নারীদের বৈশ্বিক টুর্নামেন্টে বাড়ছে দল, ম্যাচ

Read Next

যতটুকু সুযোগ পাচ্ছেন, কাজে লাগাচ্ছেন মাহমুদউল্লাহরা

Total
5
Share