মানবিক বিবেচনায় ক্ষমা পাচ্ছেন শাহাদাত হোসেন

শাহাদাত হোসেন হাবিবুল বাশার
Vinkmag ad

মুক্তি মিলছে ৫ বছরের জন্য নিষিদ্ধ হওয়া পেসার শাহাদাত হোসেন রাজীবের। জাতীয় লিগে সতীর্থকে পেটানোর অভিযোগে নিষিদ্ধ হওয়া এই পেসার কয়েকদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর শাস্তি মওকুফের আবেদন করেন। মানবিক বিবেচনায় এ দফায় মুক্তি মিলতে যাচ্ছে রাজীবের।

গত ১৫ মাস ধরে সব ধরণের ক্রিকেট থেকে দূরে থাকায় আর্থিকভাবে বেশ হিমশিম খাচ্ছিলেন এই পেসার। তার মায়ের ক্যান্সার তৃতীয় স্টেজে হওয়াতে ব্যাপারটি আরও স্পর্শকাতর হয়ে দাঁড়ায়। সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজীবের আবেগঘন মুহূর্তে ক্ষমা চাওয়ার দৃশ্যও নজরে পড়ে ভালোভাবে।

গত ২৩ ফেব্রুয়ারী বিসিবির প্রধান নির্বাহী বরাবর শাস্তি মওকুফের আবেদন করেন ডানহাতি এই পেসার। অনুমতি না থাকা সত্বেও মিরপুরে নেট বোলার হিসেব বল করতে গিয়েও বাধাপ্রাপ্ত হন রাজিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তার মায়ের অসুস্থতার বিষয়টি আমলে নিয়ে শাস্তি মওকুফের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, ‘রাজীব লিখিতভাবে আমাদের কাছে একটি আবেদন করেছে। যেহেতু তার মায়ের ক্যান্সার, বিষয়টি আমরা বিবেচনায় নিয়েছি। ইতোমধ্যে আমি আরেক বোর্ড পরিচালক ও অর্থনৈতিক বিভাগের প্রধান ইসমাইল হায়দার মল্লিকের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেছি।’

‘তার সাজা মওকুফের বিষয়টি ইতোমধ্যে বিসিবির শৃঙখলা কমিটিকে জানিয়েছি। তার সবুজ সংকেত পেলেই রাজিবকে ক্রিকেট খেলার অনুমোদন দিব।’

আকরাম খান জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও শাহাদাতের সাজা মওকুফের ব্যাপারে পজিটিভ।

উল্লেখ্য, এর আগেও নানা বিতর্কে জড়ানো রাজীব সর্বশেষ অভিযুক্ত হন সতীর্থ ক্রিকেটারকে মাঠেই পেটানোর দায়ে। ২০১৯ সালে খুলনায় জাতীয় লিগ চলাকালীন সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে মারধর করেন লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো এই পেসার।

৯৭ প্রতিবেদক

Read Previous

ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ জিতল উইন্ডিজ

Read Next

এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত

Total
38
Share