টেস্ট চ্যাম্পিয়নশপের ফাইনালের ভেন্যু সাউদাম্পটন!

টেস্ট চ্যাম্পিয়নশপের ফাইনালের ভেন্যু সাউদাম্পটন!

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু হওয়ার দৌড়ে এগিয়ে আছে সাউদাম্পটন। যদিও আইসিসি থেকে এ বিষয়ে এখনও কোন চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে আইসিসি এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তারা সাউদাম্পটনের এজিয়াস বোলের মাঠের প্রস্তুতি নিয়ে পর্যবেক্ষণ করেছেন।

১৮-২২ জুন আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ভারত এবং নিউজিল্যান্ড ফাইনালে মুখোমুখি হবে।

বড় আসরের ফাইনালের জন্য লর্ডস ক্রিকেট গ্রাউন্ড বরাবরই সবার কাছে প্রিয়। এছাড়াও ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড এবং বার্মিংহামের এজবাস্টন গ্রাউন্ডের কথাও ভাবা হচ্ছিল। তবে ক্রিকবাজের সূত্রমতে গ্রাউন্ডের সুবিধার দিক বিবেচনায় সাউদাম্পটন সবার চেয়ে এগিয়ে আছে।

স্টেডিয়ামের নিকটেই রয়েছে পাঁচ তারকা হোটেল। আয়োজকদের লজিস্টিক বিষয়ক সুবিধা দেওয়ার পাশাপাশি জৈব সুরক্ষা বিধি মেনে চলার পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। গত গ্রীষ্মে করোনাকালীন সময়ে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজগুলো সাউন্দাম্পটনেই অনুষ্ঠিত হয়েছিল।

‘আলোচনায় কি হয়েছে, তা নিয়ে বেশি কিছু বলতে পারবো না আমি,’ বলেন সাউদাম্পটন ক্রিকেট বস রড ব্র‍্যান্সগ্রোভ। ‘ আমি সাউন্দাম্পটনের চেয়ারম্যান এবং আমি শুধু বলতে পারি আমরা ফাইনাল আয়োজন করতে পারবো কীনা,তা জানতে চাওয়া হয়েছে। এছাড়াও সাউদাম্পটনে আয়োজন করা সম্ভব, সেটিও জানিয়েছি। আমি জানিনা এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে কীনা।’

লর্ডসে ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে না, এ নিয়ে কথাবার্তাও হয়েছে। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) একজন ক্রীড়া ব্যক্তিত্ব বলেন, ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে আইসিসি ও ইসিবির সাথে কাজ করছে এমসিসি। ভেন্যুর ব্যাপারে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আইসিসি খুব শীঘ্রই জানিয়ে দিবে।’

আইসিসি খুব দ্রুতই ফাইনালের বিষয়ে ঘোষণা দিবে। আইসিসির বড় কর্তারাও ফাইনাল দেখতে আসবেন। এছাড়াও ফাইনালের জন্য রিজার্ভ ডে (২৩ জুন) রাখা হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

পিএসএল স্থগিত হবার জেরে পিসিবি মেডিকেল হেডের পদত্যাগ

Read Next

আইপিএল ২০২১ আসরের সূচি প্রকাশ

Total
3
Share