চট্টগ্রামে প্রিটোরিয়াসের মুগ্ধতা ছড়ানো ব্যাটিং, আছে আক্ষেপও

চট্টগ্রামে প্রিটোরিয়াসের মুগ্ধতা ছড়ানো ব্যাটিং, আছে আক্ষেপও
Vinkmag ad

৩০ বছর বয়সী রুহান প্রিটোরিয়াসের লিস্ট এ ক্রিকেটে এর আগে ছিল একটিমাত্র শতক। আজ দ্বিতীয় শতকের খুব কাছে গিয়েছিলেন তিনি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়ারল্যান্ড উলভসের পক্ষে দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। বাংলাদেশ ইমার্জিং দলের বোলারদের সামলে দলকে নিয়ে গেছেন দারুণ এক অবস্থানে।

এমনিতে গত কয়েক দিনে আলোচনার কেন্দ্রে রুহান প্রিটোরিয়াস। যদিও সেটা ক্রিকেটীয় কারণে নয়।

গত পরশু (৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েও শেষ হয়নি আয়ারল্যান্ড উলভস ও বাংলাদেশ ইমার্জিং দলের মধ্যকার ১ম ওয়ানডে ম্যাচ। স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দল ৩০ ওভার ব্যাটিং করার পর পরিত্যক্ত হয় ম্যাচটি। ম্যাচের মাঝখানেই রুহান প্রিটোরিয়াসের করোনা পজিটিভ হবার খবর আসে। ততক্ষণে ১ উইকেট ও নিয়ে ফেলেছিলেন তিনি।

গতকাল (৬ মার্চ) আরো এক দফা করোনা টেস্টের ফল আসে প্রিটোরিয়াস সহ দুই দলের সবাই। সবাইই ছিলেন করোনা নেগেটিভ। সঠিক সময়ে তাই দ্বিতীয় ম্যাচ মাঠে গড়িয়েছে।

অক্রিকেটীয় কারণে খবরের শিরোনাম হওয়া রুহান প্রিটোরিয়াস এবার শিরোনাম হলেন নিজের ব্যাটিং সামর্থ্য দিয়ে। মুকিদুল ইসলাম মুগ্ধ, সুমন খান, শফিকুল ইসলাম, রাকিবুল হাসান, শামীম হোসেন, সাইফ হাসানদের সামলেছেন দারুণভাবে।

আগে ব্যাট করতে নামা উলভসের পক্ষে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন জেমস ম্যাককুলাম ও রুহান প্রিটোরিয়াস। এই দুই ব্যাটসম্যান দারুণ এক শুরু এনে দেন দলকে।

দুজন উদ্বোধনী জুটিতে ৮৮ রান যোগ করেন। ২০.৩ ওভার স্থায়ী জুটি ভাঙে ৬২ বলে ৪১ রান করা জেমস ম্যাককুলামকে সুমন খান ফেরালে। উইকেটের পেছনে থাকা আকবর আলিকে ক্যাচ দেন জেমস।

তবে জেমস ফিফটি হাতছাড়া করলেও ফিফটি আদায় করে নিয়ে প্রিটোরিয়াস ছুটেছিলেন সেঞ্চুরির দিকে। ৭৩ বলে ৭ চারে ৫০ পূর্ণ করেন এই অলরাউন্ডার। তিন অঙ্ক অব্দি অবশ্য পৌঁছাতে পারেননি প্রিটোরিয়াস। ১২৫ বল খেলে ৯ চার ও ১ ছক্কায় ৯০ রান করে রাকিবুল হাসানের বলে বোল্ড হন তিনি।

ওপেন করতে নেমে আউট হয়েছেন ৩৮ তম ওভারের শেষ বলে।

৩৮ তম ওভারে জোড়া শিকার করেন রাকিবুল। প্রিটোরিয়াসকে ফেরানোর আগে ফেরান স্টিফেন ডোহানিকেও। ৩৯ বলে ৩৭ রান করে শামীম হোসেনকে ক্যাচ দিয়েছিলেন ডোহানি।

পাঁচে নেমে বেশিক্ষণ টেকেননি কুর্টিস ক্যাম্ফার। ৯ বলে ৪ রান করে শফিকুল ইসলামের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন তিনি।

প্রতিবেদন লেখার সময় আয়ারল্যান্ড উলভসের সংগ্রহ ৪০.৫ ওভারে ৪ উইকেটে ১৮৩ রান। উইকেটে আছেন হ্যারি টেক্টর (৩*) ও শেন গেটকেট (১*)।

৯৭ প্রতিবেদক

Read Previous

অজিদের উড়িয়ে দিয়ে সিরিজ জয় নিউজিল্যান্ডের

Read Next

সাইফ-আকবরদের সামনে বড় লক্ষ্য ছুঁড়ে দিল আয়ারল্যান্ড উলভস

Total
8
Share