গাভাস্কারের অন্যরকম ‘৫০’, উদযাপন করল বিসিসিআই

গাভাস্কারের অন্যরকম '৫০', উদযাপন করল বিসিসিআই
Vinkmag ad

৭১ বছর বয়সী সুনীল গাভাস্কার নিঃসন্দেহে ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। শুধু ভারতেরই নয়, বিশ্ব ক্রিকেটে বড় এক নাম সুনীল গাভাস্কার। ৫০ বছর আগে আজকের এই দিনে (৬ মার্চ, ১৯৭১) টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল গাভাস্কারের।

৩৪ টেস্ট সেঞ্চুরির মালিক সুনীল গাভাস্কারের আছে ৪৫ ফিফটি, ওয়ানডেতে ১ সেঞ্চুরির বিপরীতে ২৭ ফিফটি। টেস্ট ক্রিকেটে ১০ হাজারি ক্লাবের প্রথম সদস্যের অন্যরকম ফিফটি (টেস্ট অভিষেকের ৫০ বছর পূর্তি) পূর্ণ হবার উপলক্ষ্যে উদযাপন করেছে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চলমান ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের ৩য় দিনে তাকে বিশেষ সম্মাননা দেওয়া হয় বিসিসিআই থেকে। স্মারক হিসাবে দেওয়া হয় বিশেষ এক ক্যাপ।

গাভাস্কারের বিশেষ ফিফটিতে তাকে শুভেচ্ছা জানিয়েছেন শচীন টেন্ডুলকার সহ অনেকেই।

১৯৭১ থেকে ১৯৮৭ সাল অব্দি ভারতের হয়ে ১২৫ টেস্ট ও ১০৮ ওয়ানডে খেলেছেন সুনীল গাভাস্কার। ৩৪ সেঞ্চুরিতে ৫১.১২ গড়ে টেস্টে করেছেন ১০১২২ রান। টেস্ট ক্রিকেটে ১০ হাজার রান ও ৩০ সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনি।

৭০ ও ৮০ এর দশকে ভারতের সেরা তারকা এই ক্রিকেটার ছিলেন ১৯৮৩ তে ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য। টেস্ট ও ওয়ানডেতে গাভাস্কারের আছে ১ টি করে উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

দারুণ জয়ে সিরিজে ফিরল শ্রীলঙ্কা

Read Next

তৃষ্ণার দাপুটে বোলিং, উড়ে গেল বাংলাদেশ রেড দল

Total
1
Share