রফিক-সুজনদের উড়িয়ে দিল শেবাগ-শচীনরা

সুজনদের উড়িয়ে দিল শেবাগ শচীনরা
Vinkmag ad

দুই প্রতিবেশী দেশের প্রাক্তন তারকাদের লড়াইয়ে জিতেছে ভারত লেজেন্ডস। উদ্বোধনী ম্যাচে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে ভারত। বাংলাদেশ লেজেন্ডসের দেওয়া ১১০ রানের টার্গেট বীরেন্দর শেবাগ ও শচীন টেন্ডুলকারের ব্যাটে টপকে যায় মাত্র ১০.১ ওভারেই। ৩৫ বলে ৮০ রানের ইনিংস খেলা বীরেন্দর শেবাগ হয়েছেন ম্যাচ সেরা।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ২০২১ এর প্রথম ম্যাচে ইন্ডিয়া লেজেন্ডস মুখোমুখি হয়েছে বাংলাদেশ লেজেন্ডসের। সিরিজের উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ লেজেন্ডস নির্ধারিত ২০ ওভারে সংগ্রহ করে ১০৯ রান। জবাবে ভারতীয় দুই ওপেনার বীরেন্দর শেবাগ ও শচীন টেন্ডুলকারের ব্যাটে মাত্র ১০.১ ওভারেই বাংলাদেশের রান টপকে যায়।

বীরেন্দর শেবাগ ৩৫ বলে ১০ চার ও ৫ ছয়ে ৮০ রানের অনবদ্য ইনিংসে অপরাজিত থাকেন। শচীন টেন্ডুলকার ৩৩ রানের ইনিংস খেলেন। আর তাতেই জয় নিশ্চিত হয় ভারত লেজেন্ডসের।

পাওয়ার-প্লের প্রথম ৬ ওভারে দুই বাংলাদেশি ওপেনার নাজিমুদ্দিন ও জাভেদ ওমর বেলিমের ব্যাটে কোনো উইকেট না হারিয়ে জমা হয় ৫০ রান। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১২ রান করা ওপেনার জাভেদ ওমর বেলিম প্রজ্ঞান ওঝার বলে স্টাম্পড হয়ে ফেরেন।

হাফসেঞ্চুরির মুখে দাঁড়িয়েছিলেন নাজিমুদ্দিন (৪৯)। ৩৩ বল মোকাবিলায় ৮ চার ও ১ ছয়ে ৪৯ রানের ইনিংস খেলে যুবরাজের বলে বোল্ড হন। এছাড়া একমাত্র রাজিন সালেহই দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন। তাও আবার ২৪ বলে রান করেছেন ১২।

নাফিস ইকবাল (৭), মোহাম্মদ রফিক (১), হান্নান সরকার (২), আব্দুর রাজ্জাক (৩), মোহাম্মদ শরীফ (৫), খালেদ মাসুদ পাইলট (৬*), খালেদ মাহমুদ সুজন (৭) ও আলমগীর কবির (০) রানে একে একে ফিরে যান প্যাভিলিয়নে। আর তাতে নির্ধারিত ২০ ওভারের আগেই ১০৯ রানে থেমে যায় বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস।

ভারত লেজেন্ডসের হয়ে যুবরাজ সিং, বিনয় কুমার ও প্রজ্ঞান ওঝা ২টি করে উইকেট দখলে নেন। এছাড়া ইউসুফ পাঠান ও মানপ্রীত গণি একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ লেজেন্ডসঃ ১০৯/১০ (১৯.৪ ওভার) নাজিমুদ্দিন ৪৯, বেলিম ১২, নাফিস ৭, রফিক ১, রাজিন ১২, হান্নান ২, রাজ্জাক ৩, শরীফ ৫, পাইলট ৬*, সুজন ৭; ওঝা ২/১২, যুবরাজ ২/১৫, বিনয় ২/২৫, পাঠান ১/৩, গণি ১/১৯

ভারত লেজেন্ডসঃ ১১৪/০ (১০.১ ওভার) শেবাগ ৮০*, শচীন ৩৩*

ফলাফলঃ ভারত লেজেন্ডস ১০ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ বীরেন্দর শেবাগ।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডে পেসারদের জন্য কঠিন বলছেন মাশরাফি

Read Next

ফ্রান্স হয়ে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন শানাকা

Total
3
Share