বোর্ড সভাপতির নামে ভুয়া আইডি, আইনী পথে বিসিবি

featured photo1 52
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়তই আলোচনায় থাকেন। সাম্প্রতিক সময়ে তার নামে বিভিন্ন আইডি থেকে হচ্ছে নানা পোস্ট, করা হচ্ছে মন্তব্য। তবে সবই ভুয়া আইডি, নাজমুল হাসান পাপনের নেই কোন ফেসবুক আইডি। ইতোমধ্যে ভুয়া আইডি বন্ধে আইনের আশ্রয় নেওয়া শুরু করেছে বিসিবিও।

এমনিতে নাজমুল হাসান পাপনের নানা সময়ে গণমাধ্যমে দেওয়া বিবৃতি নিয়ে আলোচনা-সমালোচনা হয় নিয়মিতই। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ হাস্য রসাত্মক কন্টেন্টও বানান বিসিবি সভাপতিকে নিয়ে।

কিন্তু বিষয়টি যখন তার নিজের নামে ভুয়া একাউন্ট খুলে বিভ্রান্তি সৃষ্টি করা তখন আর চুপ করে নেই বোর্ডও। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শরণাপন্ন দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন গতকাল (৩ মার্চ) সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। এর মধ্যে ব্যবস্থাও নেওয়া হয়েছে। দুই-তিনটি আইডিকে চিহ্নিত করা হয়েছে এবং বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু আইডি দেশের বাইরে থেকে খোলা হয়েছে। সেগুলোও বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, বিভিন্ন তারকা ও উল্লেখযোগ্য ব্যক্তিদের নামে ভুয়া একাউন্ট খুলে প্রতারণার ঘটনা অহরহ ঘটছে। বিসিবি সভাপতি ছাড়াও বোর্ডের অন্যান্য কর্তা, খেলোয়াড়দের নামেও ভুয়া আইডি থেকে পোস্ট কিংবা মন্তব্য করা নতুন কিছু নয়। তবে খোদ বিসিবি সভাপতি এমন কিছুর শিকার হওয়াতে নড়েচড়ে বসতে বাধ্য হল দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

৯৭ প্রতিবেদক

Read Previous

আহমেদাবাদের উইকেট নিয়ে ইনজামামের অসন্তোষ, চান আইসিসির হস্তক্ষেপ

Read Next

ধনঞ্জয়ার হ্যাটট্রিক, পোলার্ডের ‘৬’ ছক্কা

Total
19
Share