দারুণ জয়ে সিরিজে ফিরল অস্ট্রেলিয়া

দারুণ জয়ে সিরিজে ফিরল অস্ট্রেলিয়া
Vinkmag ad

ক্রাইস্টচার্চে ৫৩ রানের পরাজয়, ডুনেডিনে ৪ রানে- ৫ ম্যাচ সিরিজের ১ম দুই টি-টোয়েন্টিতে হেরে বিপাকে ছিল সফরকারী অস্ট্রেলিয়া। ওয়েলিংটনে এসে অবশেষে ভাগ্য বদলেছে অ্যারন ফিঞ্চের দলের। রানে ফিরেছেন ফিঞ্চ, ম্যাক্সওয়েলের ঝড়ো ইনিংস ও অ্যাশটন অ্যাগারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বড় জয় পেয়েছে অজিরা।

ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টসে জিতে আগে অজিদের ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন।

দ্বিতীয় ওভারেই ম্যাথু ওয়েডকে ফিরিয়ে উইলিয়ামসনের মুখে হাসি এনে দেন ট্রেন্ট বোল্ট। তবে তিনে নামা জশ ফিলিপের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে পরিস্থিতি দারুণভাবে সামাল দেন অ্যারন ফিঞ্চ। ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৩ রান করে আউট হন ফিলিপ।

এরপর গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে আরো ৬৪ রান যোগ করেন ফিঞ্চ। ফিঞ্চ ও ম্যাক্সওয়েল দুজনেই শুরু করেন ধীরে। তবে পরে রান তোলেন পাল্লা দিয়ে। ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন ফিঞ্চ। ২২৫ এর বেশি স্ট্রাইক রেটে ৭০ রান করেন ম্যাক্সওয়েল। ৩১ বল স্থায়ী ইনিংসে চার মারেন ৮ টি, ছক্কা হাকান ৫ টি।

২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৮ রান স্কোরবোর্ডে জমা করে অজিরা। কিউইদের পক্ষে ২ উইকেট নেন ইশ সোধি, ১ টি করে উইকেট পান টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি স্বাগতিকদের। ২য় ওভারেই ফিরে যান টিম সেইফার্ট। তিনে নামা কেন উইলিয়ামসন করতে পারেননি ৯ রানের বেশি। সেইফার্ট ও উইলিয়ামসনকে ফেরান অভিষিক্ত রাইলি মেরেডিথ।

পরের গল্পটা অ্যাশটন অ্যাগারের, যাতে সঙ্গ দেন অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। ৬ কিউই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান অ্যাগার। ৬ উইকেটের ৩ টিই আবার নেন এক ওভারে।

১৭.১ ওভারে ১৪৪ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মার্টিন গাপটিল, ৩৮ রান আসে ডেভন কনওয়ের ব্যাট থেকে।

৬৪ রানে ম্যাচ জিতে নেয় অজিরা। ৪ ওভারে ৩০ রান খরচে ৬ উইকেট (ক্যারিয়ার সেরা ফিগার) নিয়ে ম্যাচসেরা হন অ্যাশটন অ্যাগার।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সিরিজের বাকি দুই ম্যাচ ওয়েলিংটনে মাঠে গড়াবে ৫ ও ৭ মার্চ।

৯৭ ডেস্ক

Read Previous

অতীত ভুলে সুযোগ দেখছেন মোহাম্মদ মিঠুন

Read Next

বিপিএলের স্লট বের করে রেখেছে বিসিবি

Total
1
Share