ইংল্যান্ডের কোচিং প্যানেলে মার্কাস-জন-জিতান

ইংল্যান্ডের কোচিং প্যানেলে মার্কাস-জন-জিতান
Vinkmag ad

ইংল্যান্ডের নতুন ব্যাটিং কোচ হয়েছেন সাবেক ইংলিশ ওপেনার মার্কাস ট্রেসকোথিক। সমারসেটের সহকারী কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়ে মার্চের মধ্যবর্তী সময়ে ইংল্যান্ড শিবিরে যোগ দিবেন সাবেক এ বামহাতি ওপেনার।

ট্রেসকোথিকের ব্যাটিং কোচ হওয়ার বিষয়টি সোমবার নিশ্চিত করেছে দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০১৯ সালে ব্যাটিং কোচ মার্ক রামপ্রকাশের বিদায়ের পর ব্যাটিং কোচের পদটি এতদিন খালি ছিল। ট্রেসকোথিক, জ্যাক ক্যালিস, গ্রাহাম থর্প এবং জোনাথন ট্রট অন্তবর্তীকালীন সময়ে ক্ষণস্থায়ীভাবে দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে পেস বোলিংয়ে জন লুইস এবং স্পিন বিভাগে জিতান প্যাটেল দায়িত্বপ্রাপ্ত হয়েছেন। এখন থেকে প্রধান কোচ ক্রিস সিলভারউড, সহকারী কোচ থর্প ও পল কলিংউডের সাথে ট্রেসকোথিক, লুইস ও প্যাটেল কাজ করবেন।

গত ১৮ মাস ধরে ইংলিশ শিবিরে নিয়মিত স্পিন পরামর্শকের দায়িত্ব পালন করা প্যাটেল পূর্ণ মেয়াদে কাজ করার আগ্রহ প্রকাশ করেছিলেন। ইয়াং লায়ন্সের কোচের পদ ছেড়ে জাতীয় দলে নতুন দায়িত্ব নিবেন লুইস। তার পরিবর্তে লায়ন্সের কোচের দায়িত্বভার গ্রহণ করবেন রিচার্ড ডসন।

ইসিবির পারফরম্যান্স ডিরেক্টির মো বোবাত বলেন, ‘আমাদের দলের বিভিন্ন বিভাগে অভিজ্ঞ কোচদের নিযুক্ত করতে পেরে আমরা বেশ আনন্দিত। মার্কাস, জন ও জিতান তাদের নিজস্ব ক্ষেত্রে সর্বোচ্চ পর্যায়ে কাজ করেছে এবং ভবিষ্যতের জন্য তাদের ব্যাপক সম্ভাবনাও রয়েছে।’

‘বর্তমানে খেলোয়াড়দের উন্নতি এবং ভবিষ্যৎ খেলোয়াড়দের প্রস্তুত করে তোলা হবে তাদের প্রধান দায়িত্ব। এছাড়াও আমাদের ইয়াং লায়ন্স প্রোগ্রামে অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটারদেরও তারা বিভিন্ন দিক নির্দেশনা দিবেন।’

৯৭ ডেস্ক

Read Previous

সাত বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

Read Next

তামিমদের জন্য সোহানের বার্তা

Total
1
Share