কোহলির কাছ থেকে শিখতে মুখিয়ে আছেন ম্যাক্সওয়েল

featured photo1 Recovered 2
Vinkmag ad

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গাললোরের (আরসিবি) অধিনায়ক ভিরাট কোহলির সাথে খেলার জন্য মুখিয়ে আছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। কোহলির কাছ থেকে শিখতেও আগ্রহী তিনি। সব ফরম্যাটে কর্তৃত্বের দরুণ ভারতীয় অধিনায়ককে শীর্ষ পর্যায়ের ক্রিকেটার বলেও আখ্যা দেন ম্যাক্সওয়েল।

গত মাসে আইপিএলের নিলামে ১৪.২৫ কোটি রুপিতে ম্যাক্সওয়েলকে দলে ভেড়ায় আরসিবি। এর আগে ২০২০ সালে পাঞ্জাব কিংসে (পূর্বে কিংস ইলেভেন পাঞ্জাব) খেলেছিলেন তিনি।

‘আরসিবির মধ্য দিয়ে আমি পরের ধাপের ক্রিকেটে খেলতে চাই,’ ম্যাক্সওয়েল বলেন।

‘ক্রিকেটের সব ফরম্যাটে অসাধারণ খেলা কোহলি একজন উচু মাপের ক্রিকেটার। সে খেলাকে নিয়ন্ত্রণ করতে জানে। বহুদিন ধরে ক্রিকেটে সেরা খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে। নিজের কর্তৃত্ব বজায় রাখছে,’ ম্যাক্সওয়েল জানান।

এপ্রিলের ২য় সপ্তাহে এবারের আইপিএল শুরু হবে। কোহলির কাছ থেকে অধিনায়কত্ব শিখতেও আগ্রহী ম্যাক্সওয়েল।

‘আমি তার কাজ লক্ষ্য করে আসছি। খেলা এবং ট্রেনিংসহ সর্বত্র জায়গায় সে অনন্য৷ তার কাছ থেকে অধিনায়কত্বের কিছু বৈশিষ্ট্য শিখতে আগ্রহী আমি,’ ম্যাক্সওয়েল বলেন।

৩২ বছর বয়সী এ অলরাউন্ডার জানান তার সাথে কোহলির ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্কও রয়েছে। ২০১৯ সালে মানসিক স্বাস্থ্য বিরতির সময় কোহলি তাকে সমর্থন দিয়েছিলেন।

‘সে অনেক কিছু জানে, বুঝে। অনেক আশা ও চাপ কাজ করে। আমি নিশ্চিত সেও বুঝতে পারে।’

২০১৪ সালে ইংল্যান্ডের সফরে ভারতের ভরাডুবির পর কোহলি ভীষণ হতাশায় ভোগেন। সে কথা বিবেচনা করে ম্যাক্সওয়েলকেও বিশ্রামের পরামর্শ দেন কোহলি।

৯৭ ডেস্ক

Read Previous

সিরিজ শুরুর আগেই প্রস্তুত হবে দল, আশাবাদী তামিম

Read Next

অভিষেকে হান্নান সরকারদের মনে করালেন আফগান ওপেনার

Total
8
Share