লঙ্কান ক্রিকেটার রানদিভ এখন বাস ড্রাইভার

লঙ্কান ক্রিকেটার রানদিভ এখন বাস ড্রাইভার
Vinkmag ad

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার সুরাজ রানদিভ এখন বাস ড্রাইভার। ফ্রান্সের কোম্পানি ট্রান্সডেভের বাস ড্রাইভার হিসেবে এখন মেলবোর্নে কর্মরত আছেন রানদিভ। তার সাথে সাবেক দুই ক্রিকেটার চিন্থাকা জয়াসিংহে এবং ওয়াডিংটন মায়েঙাও নিয়োজিত আছেন।

তিনজনই নিজ নিজ দেশের শীর্ষ পর্যায়ের ক্রিকেট খেলেছিলেন। তবে এখন তারা মেলবোর্নে ক্লাব ক্রিকেট খেলার পাশাপাশি বাস ড্রাইভিং করছেন।

ফ্রান্সের এজেন্সি ট্রান্সডেভে ১২০০ ড্রাইভার কর্মরত আছেন। রানদিভ, জয়াসিংহে এবং মায়েঙা তাদের মধ্যে অন্যতম। একই সাথে স্থানীয় ক্রিকেট ক্লাবেও খেলছেন।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার অধীনে নেট বোলার হিসেবেও কাজ করেছেন রানদিভ। মূলত অজি জাতীয় দলকে স্পিনে আরো দক্ষ করার জন্যই এই উদ্যোগ নিয়েছিল কর্তৃপক্ষ।

‘ক্রিকেট অস্ট্রেলিয়া আমাকে অনুরোধ করেছিল তাদের বোলারদের বিপক্ষে বল করার জন্য। আমি এই সুযোগটি হাতছাড়া করতে চাইনি,’ রানদিভ বলেন।

২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে প্রতিনিধিত্ব করা রানদিভ ভারতের বিপক্ষে ফাইনালেও খেলেছিলেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে ১২ টেস্টে ৪৩ উইকেট, ২১ ওয়ানডেতে ৩৬ উইকেট এবং ৭ টি-টোয়েন্টিতে ৭ উইকেট তার সর্বসাকুল্যে অর্জন।

২০১০ সালে ট্রাই সিরিজে ইচ্ছাকৃতভাবে নো বল করে ভারতের ওপেনার বীরেন্দর শেবাগকে সেঞ্চুরি করতে না দিয়ে সবচেয়ে বেশি সমালোচিত হয়েছিলেন রানদিভ। আইপিএলে চেন্নাই সুপার কিংসেও খেলেছিলেন রানদিভ।

বর্তমানে ড্যানডেনং ক্রিকেট ক্লাবের অধীনে ভিক্টোরিয়া প্রিমিয়ার ক্রিকেটে খেলছেন রানদিভ। জেমস প্যাটিনসন, পিটার সিডলের মত তারকা ক্রিকেটাররা পূর্বে এ ক্লাবে খেলেই ক্যারিয়ার গড়েছেন।

সাবেক ডানহাতি মিডিয়াম পেসার চিন্থাকা জয়াসিংহের ২০০৯ সালে টি-টোয়েন্টি অভিষেক হয় ভারতের বিপক্ষে। মোট ৫ ম্যাচে শ্রীলঙ্কাকে প্রতিনিধিত্ব করেছিলেন।

আরেক সাবেক মিডিয়াম পেসার ওয়াডিংটন মায়েঙা ২০০৫-২০০৬ পর্যন্ত জিম্বাবুয়ের হয়ে ১ টেস্ট ২ ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। উভয় ফরম্যাটে ১টি করে উইকেট তার অর্জন।

৯৭ ডেস্ক

Read Previous

এই জয়কে ‘গুরুত্বপূর্ণ’ বলছেন সাইফ হাসান

Read Next

বাংলাদেশ লেজেন্ডসে আফতাবের পরিবর্তে নাজিম উদ্দিন

Total
14
Share