এই জয়কে ‘গুরুত্বপূর্ণ’ বলছেন সাইফ হাসান

এই জয়কে 'গুরুত্বপূর্ণ' বলছেন সাইফ হাসান
Vinkmag ad

চট্টগ্রামে একমাত্র চারদিনের ম্যাচে সফরকারী আয়ারল্যান্ড উলভসকে কোন পাত্তাই দেয়নি বাংলাদেশ ইমার্জিং দল। প্রতিপক্ষের শক্তিশালী দল হওয়া সত্বেও ‘এ’ দল না খেলিয়ে তারুণ্য নির্ভর ইমার্জিং দল খেলিয়েছে বাংলাদেশ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন ভবিষ্যত টেস্ট ক্রিকেটার বের করার প্রয়াস এটি। আড়াই দিনে ইনিংস ব্যবধানে ম্যাচ জিতে নিজেদের সামর্থ্যের প্রমাণই দিল সাইফ হাসানের দল। এ জয় কাজে দিবে সাদা বলের সিরিজেও বিশ্বাস সাইফের।

বাংলাদেশের স্পিন নিয়ে আয়ারল্যান্ড উলভ অধিনায়ক হ্যারি টেক্টরের মনে ভয় ছিল আগেই। ম্যাচে তার প্রতিফলন হয়েছে দারুণভাবে। এক তানভীর ইসলামের স্পিনেই নাকানি চুবানি খেল সফরকারীরা। বাঁহাতি এই স্পিনার ম্যাচে উইকেট নিয়েছেন গুনে গুনে ১৩ টি।

আয়ারল্যান্ড উলভস হলেও দলটি মূলত আইরিশদের ‘এ’ দল। দলে বেশ কয়েক জন ক্রিকেটারের জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা হয়েছে ইতোমধ্যে। উপ মহাদেশের বিরুদ্ধ কন্ডিশনে খেলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য আরও বেশি পোক্ত করার লক্ষ্যেই তাদের পাঠানো। যে যাত্রায় অন্তত চারদিনের ম্যাচে ব্যর্থ হয়েছে কুর্টিস ক্যাম্ফার, হ্যারি টেক্টর, স্টিফেন ডোহানি, মার্ক অ্যাডায়াররা।

ইনিংস ও ২৩ রানের জয় পাওয়ার পর এক ভিডিও বার্তায় বাংলাদেশ ইমার্জিং অধিনায়ক বলেন, ‘এই জয়টা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। গত কয়েক মাস ধরেই এইচপির ছেলেরা অনেক পরিশ্রম করছিল। ভালো প্রস্তুতি ছিল তাদের। জাতীয় দলের যারা ছিলাম আমরা আমাদেরও ভালো প্রস্তুতি ছিল। যেখানেই খেলছিলাম ভালো অনুশীলন করছিলাম। এই জয়টা গুরুত্বপূর্ণ ছিল।’

‘আর সবমিলিয়ে সামনে যে ওয়ানডে সিরিজ সেখানেই এই জয় কাজে দিবে, সাহায্য করবে। সাদা বলের জন্য আমাদের প্রস্তুতি খুব ভালো। ম্যাচ বাই ম্যাচ আমরা আমাদের সেরাটা দিতে পারলে ভালো রেজাল্ট করতে পারবো ইন শা আল্লাহ।’

সফরে চারদিনের ম্যাচটি ছাড়াও পাঁচটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি খেলবে আয়ারল্যান্ড উলভস। ৫ মার্চ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। প্রথম তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে সেখানেই। ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজটি মাঠে গড়াবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পেস বোলিং কোচের পরামর্শেই সফল স্পিনার তানভীর

Read Next

লঙ্কান ক্রিকেটার রানদিভ এখন বাস ড্রাইভার

Total
2
Share