পেস বোলিং কোচের পরামর্শেই সফল স্পিনার তানভীর

পেস বোলিং কোচের পরামর্শেই সফল স্পিনার তানভীর
Vinkmag ad

বাঁহাতি স্পিনার তানভীর ইসলামের স্পিন ঘূর্ণিতে খাবি খেয়ে চট্টগ্রামে একমাত্র চারদিনের ম্যাচ আড়াই দিনেই হেরেছে আয়ারল্যান্ড উলভস। বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে তানভীরের শিকার ১৩ উইকেট। ম্যাচ শেষে এই বাঁহাতি জানালেন কোচ চম্পাকা রামানায়েকের পরামর্শ মেনে বল করেই সফল হয়েছেন।

তানভীরকে নির্বাচকদের মনে ধরেছে আগেই। যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) অধীনে বিভিন্ন দলে তাকে সুযোগ দেওয়া হচ্ছিল। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে সুযোগ পেয়ে বাজিমাতই করে দিলেন এই বাঁহাতি।

প্রথম শ্রেণির ক্রিকেটে খুব একটা অভিজ্ঞতা ছিলনা ২৪ বছর বয়সী এই স্পিনারের। আগের ১১ ম্যাচে উইকেট সাকূল্যে ১৯ টি। ইনিংসে পাঁচ উইকেট ছিলনা একবারও। তবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বল হাতে অভিজ্ঞতার ঝুলিতে যোগ করলেন নতুন কিছু। প্রথম ইনিংসে পাঁচ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে শিকার ৮ উইকেট। আয়ারল্যান্ড উলভস হেরেছে ইনিংস ও ২৩ রানে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

বাংলাদেশ ইমার্জিং দলের দেখভাল করার কথা হাই পারফরম্যান্স (এইচপি) কোচ টবি রেডফোর্ডের। কিন্তু অসুস্থতার কারণে ইংল্যান্ড থেকে আসতে না পারায় তানভীর, সাইফ হাসানদের ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করছেন পেস বোলিং কোচ চম্পাকা রামানায়েক। মূলত পেস বোলিং কোচ হলেও স্পিনার তানভীরকে সফল হওয়ার মন্ত্রটা জপে দেন চম্পাকাই।

ম্যাচ শেষে এক ভিডিও বার্তায় তানভীর ইসলাম বলেন, ‘আমার লাল বলে খেলার অভিজ্ঞতা তেমন ছিল না। আয়ারল্যান্ড জাতীয় দলের যে ব্যাটসম্যানরা ছিল তারা বেশ ভালোই খেলছিল। আমাকে চম্পাকা স্যার একটা কথাই বলছে উইকেট টু উইকেট বল করবা, হার্ড লেংথে। ওদের টেস্ট খেলার অভিজ্ঞতা অত বেশি নেই, ওরাই ভুল করবে।’

চারদিনের ম্যাচ শেষে দুই দল পাঁচটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টিও খেলবে। ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচ চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে। এরপর শেষ দুইটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজটি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কার ডিরেক্টর অব ক্রিকেট হলেন টম মুডি

Read Next

এই জয়কে ‘গুরুত্বপূর্ণ’ বলছেন সাইফ হাসান

Total
14
Share