আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রস্তুত নন নারাইন

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রস্তুত নন নারাইন
Vinkmag ad

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) প্রধান নির্বাচক রজার হার্পার শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে সুনীল নারাইনকে না রাখার কারণ জানিয়েছেন। মূলত নারাইন নিজেই এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে প্রস্তুত নয় বলে ইঙ্গিত দেওয়াতেই তাকে দলে রাখা হয়নি।

২০১৯ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন অফ স্পিনার সুনীল নারাইন। ঐ বছর ৬ আগস্ট ভারতের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি ম্যাচটিই তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। তবে এই সময়ে খেলেছেন বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তার না থাকার ব্যাখ্যা দিতে গিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘সুনীল নারাইন আগেই ইঙ্গিত দিয়েছিল যে সে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রস্তুত নয়। সে এখনো নিখুঁত ও প্রস্তুত হওয়ার চেষ্টায় আছে। এই দৃষ্টিকোণ থেকেই তাকে স্কোয়াডে বিবেচনা করা হয়নি।’

গত শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক প্যানেল। সিরিজ দুইটি অনুষ্ঠিত হবে কুলিজ ক্রিকেট গ্রাউন্ড (সিসিজি) এবং স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে।

ক্রিস গেইল ও অভিজ্ঞ পেসার ফিদেল এডওয়ার্ডস টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের অপেক্ষায়। অফ স্পিনার কেভিন সিনক্লেয়ার প্রথমবারের মত ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডে ও বাঁহাতি স্পিনার আকিল হোসেন প্রথমবারের মত টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন।

টি-টোয়েন্টি ম্যাচ তিনটি মাঠে গড়াবে ৩, ৫ ও ৭ মার্চ কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে। অন্যদিকে ওয়ানডে সিরিজের ম্যাচ গুলো স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে ১০, ১২ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াডঃ

কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলঝারি জোসেফ, এভিন লুইস, কাইল মায়ের্স, জেসন মোহাম্মদ, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক, সহ অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার।

শ্রীলঙ্কার ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ৩ মার্চ, কুলিজ ক্রিকেট স্টেডিয়াম
২য় টি-টোয়েন্টি- ৫ মার্চ, কুলিজ ক্রিকেট স্টেডিয়াম
৩য় টি-টোয়েন্টি- ৭ মার্চ, কুলিজ ক্রিকেট স্টেডিয়াম

১ম ওয়ানডে- ১০ মার্চ, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম
২য় ওয়ানডে- ১২ মার্চ, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম
৩য় ওয়ানডে- ১৪ মার্চ, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম

২ দিনের প্রস্তুতি ম্যাচ- ১৭-১৮ মার্চ, কুলিজ ক্রিকেট স্টেডিয়াম

১ম টেস্ট- ২১-২৫ মার্চ, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম
২য় টেস্ট- ২৯ মার্চ-২ এপ্রিল, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম।

৯৭ ডেস্ক

Read Previous

ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেই স্থগিত হবে এশিয়া কাপ!

Read Next

শ্রীলঙ্কার ডিরেক্টর অব ক্রিকেট হলেন টম মুডি

Total
4
Share