চট্টগ্রামে লিড নিল বাংলাদেশ ইমার্জিং দল

চট্টগ্রামে লিড নিল বাংলাদেশ ইমার্জিং দল

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে লড়ছে বাংলাদেশ ইমার্জিং দল। একমাত্র চারদিনের ম্যাচের প্রথম দিনে দাপট দেখিয়েছিল সাইফ হাসানের নেতৃত্বাধীন দল। উলভসদের ১৫১ রানে অলআউট করে দিয়ে নিজেরা দিন শেষ করেছিল ১ উইকেটে ৮১ রান করে।

দ্বিতীয় উইকেটে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষিক্ত মাহমুদুল হাসান জয়ের সঙ্গে সাইফ হাসানের জুটি থামে ৮৩ রানের মাথায়। দলীয় ১৩৩ রানে বাংলাদেশ ইমার্জিং দলের দ্বিতীয় উইকেটের পতন।

গ্রাহাম হিউমের বলে উইকেটের পেছনে লরকান টাকারকে ক্যাচ দেন সাইফ, তার নামের পাশে রান তখন ৪৯ রান। ফিফটি মিসের আক্ষেপের সঙ্গে যোগ হয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ। অনফিল্ড আম্পায়ার তানভির আহমেদের দেওয়া সিদ্ধান্তে মোটেও সন্তুষ্ট ছিলেন না সাইফ, মাথা নেড়ে জানান দেন বল তার ব্যাটে লাগেনি। ১২৭ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৯ রান করেন সাইফ।

পরের ওভারে দলকে একই রানে রেখে বিদায় নেন মাহমুদুল হাসান জয়। ৭৭ বলে ৬ চারে ৪২ রান করা জয়কে এলবিডব্লিউ করে ফেরান গ্যারেথ ডেলানি।

লাঞ্চ বিরতির আগে বাকিটা সময়ে নির্বিঘ্নে পার করেছেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও তৌহিদ হৃদয়। রাব্বি ১৯ ও হৃদয় ১৪ রান নিয়ে অপরাজিত। ১৫ রানের লিড নিশ্চিত করেছে স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন ১ম সেশন শেষে):

আয়ারল্যান্ড উলভস ১৫১/১০ (৬৭), ম্যাককুলাম ১৯, ল’লর ১৩, ডোহানি ১৪, টেক্টর ০, ক্যাম্ফার ৩৯, টাকার ২০, অ্যাডায়ার ৯, ডেলানি ৪, হিউম ১০, গার্থ ০, চেজ ১৪*; খালেদ ১৫-৫-২০-১, এবাদত ১৪-৪-৩২-২, তানভীর ২৩-৮-৫৫-৫, রিশাদ ৮-১-২০-০, সাইফ ৭-২-১৫-২।

বাংলাদেশ ইমার্জিং দল ১৬৬/৩ (৫২), সাইফ ৪৯, তামিম ৪১, জয় ৪২, রাব্বি ১৯*, হৃদয় ১৪*; টেক্টর ১৪-২-৫২-১, হিউম ৮-২-৪৭-১, ডেলানি ৮-১-২৩-১।

বাংলাদেশ ইমার্জিং দল ৭ উইকেট হাতে রেখে ১ম ইনিংসে ১৫ রানে এগিয়ে।

আয়ারল্যান্ড উলভস একাদশঃ

জেমস ম্যাককুলাম, জেরেমি ল’লর, স্টিফেন ডোহানি, হ্যারি টেক্টর (অধিনায়ক), কুর্টিস ক্যাম্ফার, লরকান টাকার (উইকেটরক্ষক), মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডেলানি, গ্রাহাম হিউম, জোনাথান গার্থ, পিটার চেজ।

বাংলাদেশ ইমার্জিং দল একাদশঃ

সাইফ হাসান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি (উইকেটরক্ষক), রিশাদ হোসেন, তানভীর ইসলাম, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আইসিসি ভারতকে অনুমতি দিচ্ছে যা খুশি তা বানানোর’

Read Next

৯ বছর পর উইন্ডিজদের টি-টোয়েন্টি দলে ফিদেল এডওয়ার্ডস

Total
11
Share