চট্টগ্রামে দুই সেশনেই অলআউট আয়ারল্যান্ড উলভস

চট্টগ্রামে দুই সেশনেই অলআউট আয়ারল্যান্ড উলভস

লম্বা সফরে বাংলাদেশ সফরে এসেছে আয়ারল্যান্ড উলভস দল। জাতীয় দলের আদলে আইরিশদের শক্ত স্কোয়াড আজ থেকে নেমেছে মাঠের লড়াইয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একমাত্র চারদিনের ম্যাচের প্রথম দিন অবশ্য ভালো কাটেনি সফরকারীদের। দুই সেশনেই অলআউট হয়েছে হ্যারি টেক্টরের দল।

টসে জিতে আগে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড উলভস।

উদ্বোধনী জুটিতে ৩৪ রান তোলেন জেমস ম্যাককুলাম ও জেরেমি ল’লর। ১৫ তম ওভারের শেষ বলে ১৯ রান করা ম্যাককুলামকে এলবিডব্লিউএর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান তানভীর ইসলাম। অপর ওপেনার ল’লরকে সাজঘরে ফেরান খালেদ আহমেদ। রান আটকে রেখে ল’লরকে চাপে ফেলেছিলেন। ৫৩ বল খেলে ১৩ রান করা ল’লর ক্যাচ দেন ইয়াসির আলি রাব্বিকে।

তানভীর ইসলাম গোল্ডেন ডাকের স্বাদ দেন উলভস দলপতি হ্যারি টেক্টরকে। মোকাবেলা করা প্রথম বলেই উইকেটের পেছনে আকবর আলিকে ক্যাচ দেন টেক্টর।

লাঞ্চ বিরতির আগে আরো এক উইকেট হারায় উলভসরা। ১৪ রান করা স্টিফেন ডোহানিকে বোল্ড করেন এবাদত হোসেন।

৬২ রানে ৪ উইকেট নিয়ে লাঞ্চ বিরতিতে যায় আয়ারল্যান্ড উলভস। কুর্টিস ক্যাম্ফার ও লরকান টাকার পঞ্চম উইকেট জুটিতে প্রতিরোধের আভাস দেন। এই দুজনের ৪৯ রানের জুটি ভাঙেন অধিনায়ক সাইফ হাসান। ৫৯ বলে ২০ রান করা টাকারকে রিশাদ হোসেনের ক্যাচ বানিয়ে ফেরান সাইফ।

এরপর দ্রুত সাজঘরে ফেরার মিছিলে নামেন সফরকারীরা। ৯ রান করা মার্ক অ্যাডায়ারকে এলবিডব্লিউ করে ফেরান তানভীর ইসলাম। গ্যারেথ ডেলানিকে (৪) মাহমুদুল হাসান জয়ের ক্যাচ বানিয়ে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পান সাইফ হাসান।

গলার কাটা হয়ে বিধে থাকা কুর্টিস ক্যাম্ফারকে এলবিডব্লিউএর ফাঁদে ফেলেন তানভীর ইসলাম। অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তে মোটেও সন্তুষ্ট ছিলেন না ক্যাম্ফার। ৯ম ব্যাটসম্যান হিসাবে আউট হন জোনাথন গার্থ। তাকে রানের খাতা না খুলতে দিয়ে বোল্ড করেন এবাদত হোসেন।

শেষ উইকেট জুটিতে ২৩ রান যোগ করেন পিটার চেজ ও গ্রাহাম হিউম। ৬৭ তম ওভারের শেষ বলে হিউমকে (১০) আকবর আলির ক্যাচ বানিয়ে ৫ উইকেট পূর্ণ করেন তানভীর ইসলাম।

১৫১ রানে থামে উলভসদের রানের চাকা।

সংক্ষিপ্ত স্কোর (আয়ারল্যান্ড উলভসের ১ম ইনিংস শেষে):

আয়ারল্যান্ড উলভস ১৫১/১০ (৬৭), ম্যাককুলাম ১৯, ল’লর ১৩, ডোহানি ১৪, টেক্টর ০, ক্যাম্ফার ৩৯, টাকার ২০, অ্যাডায়ার ৯, ডেলানি ৪, হিউম ১০, গার্থ ০, চেজ ১৪*; খালেদ ১৫-৫-২০-১, এবাদত ১৪-৪-৩২-২, তানভীর ২৩-৮-৫৫-৫, রিশাদ ৮-১-২০-০, সাইফ ৭-২-১৫-২।

আয়ারল্যান্ড উলভস একাদশঃ

জেমস ম্যাককুলাম, জেরেমি ল’লর, স্টিফেন ডোহানি, হ্যারি টেক্টর (অধিনায়ক), কুর্টিস ক্যাম্ফার, লরকান টাকার (উইকেটরক্ষক), মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডেলানি, গ্রাহাম হিউম, জোনাথান গার্থ, পিটার চেজ।

বাংলাদেশ ইমার্জিং দল একাদশঃ

সাইফ হাসান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি (উইকেটরক্ষক), রিশাদ হোসেন, তানভীর ইসলাম, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

উমর আকমলকে সুখবর দিল সিএএস

Read Next

ওয়ার্ল্ড সিরিজের ছয় দলের চূড়ান্ত স্কোয়াড

Total
9
Share