বাংলাদেশি স্পিনারদের নিয়ে ভয় আইরিশ অধিনায়কের

বাংলাদেশি স্পিনারদের নিয়ে ভয় আইরিশ অধিনায়কের

২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চারদিনের ম্যাচ খেলতে নামছে আয়ারল্যান্ড উলভস। সফরকারীরা চারদিনের ম্যাচটি ছাড়াও খেলবে পাঁচটি ওয়ানডে, দুইটি টি-টোয়েন্টি ম্যাচও। চারদিনের ম্যাচের আগে দলটির অধিনায়ক হ্যারি টেক্টর বলছেন বাংলাদেশ সফরে বড় চ্যালেঞ্জ স্পিনারদের সামলানোর সাথে উইকেট পড়তে পারা।

আয়ারল্যান্ড উলভস দলটি মূলত আয়ারল্যান্ডের ‘এ’ দল। বাংলাদেশ সফরের স্কোয়াডে আছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটারও। মূলত এশিয়ার কন্ডিশন ও বড় মঞ্চে অভ্যস্ত করতেই বেশ কিছু তরুণদের নিয়ে দল গড়েছে আইরিশ ক্রিকেট বোর্ড। চারদিনের ম্যাচের আগের দিন দলের অধিনায়ক হ্যারি টেক্টর বাংলাদেশের স্পিন খেলার পথ খুঁজে পাওয়াকে চ্যালেঞ্জ মানছেন।

হেক্টর বলেন, ‘আমি মনে করি সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল কিভাবে স্পিনারদের খেলবো ও মানিয়ে নিব। এবং উইকেট মানিয়ে নেওয়াও একয়াট চ্যালেঞ্জ। কারণ আমরা জানিনা আমাদের জন্য কি অপেক্ষা করছে। তবে আমি মনে করি যাই আসুক তার সাথে দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা করতে হবে এবং শেষ পর্যন্ত লড়াইয়ের সামর্থ্য রাখতে হবে।’

গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশে আসা আইরিশ দলটি গত ২১ ফেব্রুয়ারি পর্যন্ত কোয়ারেন্টাইনে ছিল চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেলে। ২২ ফেব্রুয়ারি থেকে শুরু করে অনুশীলন। আগামীকাল থেকে শুর হতে যাওয়া চারদিনের ম্যাচ শেষে ওয়ানডে সিরিজের প্রথম তিনটি ম্যাচও মাঠে গড়াবে চট্টগ্রামে।

সিরিজের শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। চারদিনের ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবে স্কোয়াডের একমাত্র টেস্ট খেলোয়াড় মোহাম্মদ সাইফ হাসান।

২০ সদস্যের বাংলাদেশ স্কোয়াডও গড়া হয়েছে তড়ুণদের নিয়ে। যাদের বেশিরভাগ আবার যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য। আছে জাতীয় দলের হয়ে ইতোমধে টি-টোয়েন্টি জার্সি গায়ে চাপানো আমিনুল ইসলাম বিপ্লবও। মূলত ভবিষ্যতের জন্য তরুণদের অভ্যস্ত করতেই এমন দল গড়েছে নির্বাচকরা। চারদিনের ম্যাচটি সামনে থেকে দেখবেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

৯৭ প্রতিবেদক

Read Previous

আক্সারের ১১, রুটের ৫; আহমেদাবাদ টেস্ট শেষ দুই দিনেই

Read Next

চট্টগ্রামে আগে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড উলভস

Total
13
Share