বাংলাদেশ লেজেন্ডসের হয়ে খেলবেন যারা

বাংলাদেশ লেজেন্ডসের হয়ে খেলবেন যারা

সড়ক দুর্ঘটনা এড়াতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত বছর ভারতে বসে সাবেক ক্রিকেটারদের নিয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসর। করোনার কারণে গত বছর টুর্নামেন্ট থমকে যায় মাঝপথেই। এবার শুরু হচ্ছে নতুন আঙ্গিকে, নাম রয়েছে বাংলাদেশেরও। মূলত অস্ট্রেলিয়া এবারের আসরে খেলছেনা বলে সুযোগ হয়েছে বাংলাদেশের। বাংলাদেশ লেজেন্ডস নামে খেলবে সাবেক টাইগার ক্রিকেটাররা।

টুর্নামেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে যাওয়া জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম বেশ উচ্ছ্বসিত। ভবিষ্যতেও এমন টুর্নামেন্টে অংশ গ্রহণের মাধ্যমে দেশের ক্রিকেট সংস্কৃতিকে সমৃদ্ধ করতে চান। বাংলাদেশ লেজেন্ডসে খেলবে মোহাম্মদ রফিক, খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলটদের মত সাবেক ক্রিকেটাররা।

ভারতের রায়পুরে আগামী ৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া সাবেক ক্রিকেটারদের এই মিলন মেলায় অংশ নিচ্ছে ৬ টি দল। বাংলাদেশ লেজেন্ডস ছাড়া বাকি দলগুলো হল ইন্ডিয়া লেজেন্ডস, শ্রীলঙ্কা লেজেন্ডস, ইংল্যান্ড লেজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লেজেন্ডস, ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস।

টুর্নামেন্টে অংশ নিতে আগামী ২৭ ফেব্রুয়ারি দেশ ছাড়বে বাংলাদেশ লেজেন্ডস। ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, জহির খান, বীরেন্দর শেবাগ, তিলেকরত্ন দিলশান, মারভান আত্তাপাতু, চামিন্দা ভাস, হার্শেল গিবস, জন্টি রোডসদের সাথে একই টুর্নামেন্টে খেলতে মুখিয়ে বাংলাদেশ লেজেন্ডসের জাভেদ ওমর বেলিম।

‘ক্রিকেট৯৭’ কে সাবেক এই ওপেনার বলেন, ‘সবচেয়ে বড় কথা এটা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা। তাদের অনেকের সাথে একই সময়ে খেলার কারণে কিছুটা হলেও হাই-হ্যালো আছে। এবার আরও একটু কাছাকাছি ও বেশি কথা হওয়ার সুযোগ আসতে পারে। ওরা সবাই বিশ্ব ক্রিকেটের কিংবদন্তী।’

‘ক্রিকেটে এখন যে ফরম্যাট চলে আসছে তাতে তাদের মত খেলোয়ার উঠে আসা খুবই কঠিন। তাদের সাথে বাংলাদেশ লেজেন্ডস হয়ে দেশকে প্রতিনিধিত্ব করা বিরাট ব্যাপার। খুব মজা হবে আশা করি। ভালো খেলতে পারলে দেশের জন্য ভালো হবে। খেলা খারাপ হতে পারে, ভালো হতে পারে কিন্তু এই অংশ গ্রহণ আমাদের ক্রিকেট সংস্কৃতির জন্য ইতিবাচক ব্যাপার হবে। ভবিষ্যতেও এমন সুযোগ আসলে ভালো একটা ক্রিকেট সংস্কৃতি তৈরি হবে। এটা দরকার আছে।’

৫ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশ লেজেন্ডস মুখোমুখি হবে ইন্ডিয়া লেজেন্ডসের। গ্রুপ পর্বে ৬ দলই একে অপরের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ। ১৭ ও ১৯ মার্চ প্রথম ও দ্বিতীয় সেমিফাইনাল শেষে ২১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের।

0RvWierRSW

বাংলাদেশ লেজেন্ডসের হয়ে খেলবেন যারাঃ

মোহাম্মদ রফিক, জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, আফতাব আহমেদ, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ, আব্দুর রাজ্জাক, আলমগীর কবির ও মামুনুর রশীদ (হকি)।

৯৭ প্রতিবেদক

Read Previous

পৃথ্বী শ’র রেকর্ড গড়া ডাবল, মুম্বাইয়ের রানের পাহাড়

Read Next

ভারতীয় আম্পায়ারদের নিয়ে অসন্তোষ, ম্যাচ রেফারির শরণাপন্ন রুটরা

Total
12
Share