কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিলেন হাফিজ

ওয়াসিম খান মোহাম্মদ হাফিজ

২০২০-২০২১ মৌসুমের হালনাগাদকৃত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবির) কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হওয়ার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিলেন মোহাম্মদ হাফিজ। এদিকে হালনাগাদ হওয়া বর্তমান চুক্তিতে বাবর আজম, আজহার আলিদের সাথে সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে উন্নতি হয়েছে মোহাম্মদ রিজওয়ানের।

গত বছর ব্যাট হাতে পাকিস্তানের হয়ে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার পুরষ্কার হিসেবেই কেন্দ্রীয় চুক্তিতে এমন উন্নতি উইকেট রক্ষক ব্যাটসম্যান রিজওয়ানের। ৮ ম্যাচে ৪৯ গড়ে ১ সেঞ্চুরির সাথে ৫ ফিফটিতে রান করেছেন ৫৩৯।

এদিকে ৪০ পেরোনো বয়সেও টি-টোয়েন্টিতে ঝলক দেখিয়ে যাচ্ছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানি এই অলরাউন্ডার গত বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক। ৮ ইনিংসে ব্যাট করে ৮৩ গড়ে ৪ ফিফটিতে রান করেছেন ৪১৫। যেখানে স্ট্রাইক রেট ছিল ১৫২.৫৭।

এমন দারুণ পারফরম্যান্সের বদলৌতেই তাকে হালনাগাদকৃত ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির ‘সি’ ক্যাটাগরিতে জায়গা দেওয়া হয়। তবে এই অলরাউন্ডার বিনয়ের সাথে ফিরিয়ে দিয়েছেন এই প্রস্তাব। অপেক্ষা করতে চান ২০২১-২২ মৌসুমের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় চুক্তির জন্য।

হাফিজ প্রসঙ্গে পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘মোহাম্মদ হাফিজ প্রস্তাবটি প্রত্যাখ্যান করে, আমি কিছুটা হতাশ হয়েছি।তবে আমি তার সিদ্ধান্তকে পুরোপুরি সম্মান জানাচ্ছি। সে ২০২১-২২ মৌসুমের পিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকার জন্য অপেক্ষা করতে চায়। যা তার প্রাপ্য। মৌসুমে সে আমাদের সেরা পারফর্মার, আশা করি এটা সে দক্ষিণ আফ্রিকা পর্যন্ত টেনে নিতে পারবে।’

এদিকে ফাওয়াদ আলমকেও পারফরম্যান্সের পুরষ্কার হিসেবে ঘরোয়া লিগের ‘এ’ প্লাস ক্যাটাগরি থেকে উন্নতি করে কেন্দ্রীয় চুক্তির ‘সি’ ক্যাটাগরিতে জায়গা দেওয়া হয়। পারফরম্যান্স ভিত্তিক এমন চুক্তি ক্রিকেটারদের স্পষ্ট একটি বার্তা দিবে বলে মনে করেন পিসিবি প্রধান নির্বাহী।

ওয়াসিম খান বলেন, ‘আমি নিশ্চিত যে প্রতিভা ও পারফরম্যান্স ভিত্তিক সিদ্ধান্ত বেশ বড় ও স্পষ্ট একটা বার্তা দিবে পেশাদার ক্রিকেটারদের যে পিসিবি কেবল কৃতিত্বগুলোর জন্য স্বীকৃতি ও প্রশংসা করেই থামবেনা বরং পুরষ্কৃতও করবে পরবর্তীতে আরও ভালো করার জন্য।’

৯৭ ডেস্ক

Read Previous

ইশান্ত শর্মার বিশেষ অর্জনে স্ত্রী’র আবেগঘন বার্তা

Read Next

গোলাপি বলে আহমেদাবাদে ভারতের দাপট

Total
3
Share