রোটেশন পলিসিতে বিরক্ত মাইকেল ভন

মাইকেল ভন

ইংলিশ ক্রিকেটারদের রোটেশন পলিসি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে প্রতি ম্যাচেই এসেছে পরিবর্তন। আজ থেকে শুরু হওয়া আহমেদাবাদ দিবা-রাত্রির গোলাপি বল টেস্টে পরিবর্তন চারটি। আগে ব্যাট করে অল আউট মাত্র ১১২ রানে।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে হারের পর দলটির কোচ ক্রিস সিলভারউড রোটেশন পলিসির পক্ষেই কথা বলেছেন। কিন্তু সাবেক অধিনায়ক মাইকেল ভন নিন্দা জানান এই প্রক্রিয়ার।

প্রথম টেস্টে জস বাটলার খেলেছিল এবং এরপরই ইংল্যান্ডের বিমানে চড়েন। দ্বিতীয় টেস্ট খেলা অলরাউন্ডার মইন আলির ক্ষেত্রেও একই অবস্থা। প্রথম দুই টেস্টে সুযগ না পাওয়া জনি বেয়ারস্টো খেলছেন চলমান গোলাপি বল টেস্টে। দ্বিতীয় ম্যাচে বিশ্রামে থাকা পেসার জিমি অ্যান্ডারসনও ফিরেছেন এই টেস্টে।

তবে মাইকেল ভন মনে করেন ভারতের মত বিশ্ব সেরা একটি দলের বিপক্ষে এমন পরিবর্তন না করলেই ভালো হত। ভারতীয় স্পিনারদের সামনে গোলাপি বল টেস্টে অসহায় আত্মসমর্পণের পরই রোটেশন পলিসি আরও প্রশ্নবিদ্ধ।

আক্সার প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিন বিষে নীল হতে হয়েছে জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ওলি পোপদের। এই ম্যাচ দিয়ে আহমেদাবাদে উদ্বোধন হওয়া বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে যাত্রা শুভ হয়নি সফরকারীদের। প্রথম ইনিংসে গুটিয়ে যেতে হয়েছে ১১২ রানে।

দলের রোটেশন পলিসি নিয়ে ভন টুইটারে লিখেন, ‘ইংল্যান্ড এবার দল নির্বাচন করেছে অনেকটা এফএ কাপের প্রথম দিকের প্রিমিয়ার লিগের দল মত। ভারতের মত বিশ্ব সেরা দলের বিপক্ষে! (এমন পরিবর্তন)।’

এই ম্যাচে জনি বেয়ারস্টো ও জিমি অ্যান্ডারসন ছাড়াও একাদশে ফিরেছেন জফরা আর্চার ও জ্যাক ক্রলি। তাদের জায়গা দিতে বাদ পড়তে হয়েছেন ররি বার্নস, ড্যান লরেন্স, অলি স্টোন এবং মইন আলিকে।

৯৭ ডেস্ক

Read Previous

বিয়ে নিয়ে বিতর্ক, মুখ খুললেন নাসির-তামিমা

Read Next

ইশান্ত শর্মার বিশেষ অর্জনে স্ত্রী’র আবেগঘন বার্তা

Total
3
Share