বদলে গেল মোতেরা স্টেডিয়ামের নাম

বদলে গেল মোতেরা স্টেডিয়ামের নাম

ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেন। আহমেদাবাদে সরদার প্যাটেল স্টেডিয়ামের নবনির্মিত রূপ এখন থেকে পরিচিতি পাবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম হিসাবে, ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে।

বৃহত্তম এই স্টেডিয়ামের গ্যালারিতে দর্শক ধারণ ক্ষমতা ১ লাখ ৩২ হাজার। ভারত ও ইংল্যান্ডের দিবারারির ম্যাচ দিয়ে শুরু হয়েছে এই স্টেডিয়ামে মাঠের খেলা।

স্টেডিয়ামের উদ্বোধন করার সময় ভারতীয় রাষত্রপতি রাম নাথ কোভিন্দ বলেন, ‘এই স্টেডিয়ামের ভাবনা নরেরন্দ্র মোদির ছিল, যখন তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। সেসময় তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন (জিসিএ) এর সভাপতি ছিলেন।

ভারতের রাষ্ট্রপতির সাথে স্টেডিয়াম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সহ আরো অনেকে।

স্টেডিয়ামের নাম প্রসঙ্গে অমিত শাহ বলেন, ‘আমরা এই স্টেডিয়ামের নাম আমাদের প্রধানমন্ত্রীর নামে করার সিদ্ধান্ত নিয়েছি। এটা ছিল মোদি জি’র স্বপ্নের প্রজেক্ট।’

এই স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা খুবই উন্নতমানের। বৃষ্টির পর মাত্র ৩০ মিনিটের মধ্যেই মাঠ হবে খেলার উপযুক্ত। উচু ফ্ল্যাডলাইটের বদলে এই স্টেডিয়ামে আছে শ্যাডোলেস এলইডি লাইট।

বিশ্বে এই স্টেডিয়েমেই প্রথম রাখা হয়েছে চারটি ড্রেসিং রুম। যাতে করে একই দিনে নির্বিঘ্নে খেলা যায় দুইটি ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

আবারও মেরুন জার্সিতে ফিরছেন ক্রিস গেইল

Read Next

আইসিসিকে প্রশ্ন ছুঁড়ে দিলেন শহীদ আফ্রিদি

Total
5
Share