সাকিবের সিদ্ধান্ত নিয়ে ডোমিঙ্গোর ভাষ্য

ফিরেই আলৌকিক কিছু করে ফেলবে না সাকিব- রাসেল ডোমিঙ্গো

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলে আইপিএলকে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) প্রাধান্য দেওয়াতে সাকিব আল হাসানকে নিয়ে হচ্ছে জোর সমালোচনা। তার এমন সিদ্ধান্তের পর নড়েচড়ে বসেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছুটি দিলেও ভবিষ্যতের জন্য পরিকল্পনা করছে ভিন্নভাবে। হুট করে নয়, আগেই সিদ্ধান্ত জানিয়ে দিতে হবে কে কোন ফরম্যাটে খেলতে চায়। তবে দলের কোচ রাসেল ডোমিঙ্গো সম্মান জানাচ্ছেন সাকিবের সিদ্ধান্তকে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগেও অবশ্য সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। আজ (২৩ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেওয়া বাংলাদেশ দলে নেই টাইগার অলরাউন্ডার। সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন সাকিব।

সাকিবের আইপিএল প্রাধান্য দেওয়া প্রসঙ্গে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে কথা বলেন রাসেল ডোমিঙ্গো। তার মতে একজন কোচ হিসেবে সাকিবকে সবসময়ই দলে চাওয়া স্বাভাবিক। কিন্তু ক্যারিয়ারের এ পর্যায়ে সাকিবের নেওয়া সিদ্ধান্তকেও সম্মান জানানো উচিত।

ডোমিঙ্গো বলেন, ‘কোচ হিসেবে সবসময়ই সাকিবকে দলে চাই আমি। তবে অন্যদিক দিয়ে দেখলে, যদি কোনও খেলোয়াড় এ ব্যাপারে পুরো আগ্রহী না হয়, ক্যারিয়ারের এই পর্যায়ে এসে অন্য সুযোগ থাকে, তাহলে এ সিদ্ধান্তের ওপর ভিত্তি করে তাকে বিচার করাটা কঠিন। আমার মনে হয় এ সিদ্ধান্ত তাকেই নিতে হতো। সে নানা জায়গা থেকে মত নিতে পারে, কিন্তু এটা সাকিবেরই (চূড়ান্ত) সিদ্ধান্ত। কোচ হিসেবে আমাদের তার সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে। তার ক্যারিয়ার, তার জীবিকা– ফলে আমরা এসব বিচার করার কেউ নই।’

বাংলাদেশের জার্সিতে খেলার সময়টায় সাকিবের নিবেদন নিয়ে কোন সন্দেহ নেই ডোমিঙ্গোর, ‘আমি জানি যখন সে বাংলাদেশের হয়ে খেলে, পুরো নিবেদন দিয়েই খেলে। (এখন) কোন ফরম্যাটে সে খেলবে, বোধহয় সেসব আলোচনা করা যেতে পারে। যেভাবে এখনকার ক্রিকেট এগোচ্ছে, তাতে কাউকে কোনো ফরম্যাটের জন্য জোর করা যায় না। ক্রিকেটার এবং বোর্ড যে সিদ্ধান্ত নিচ্ছে, আমাদের সেসবকে সম্মান জানাতে হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

এমসিসির সভায় আলোচনা হল যেসব নিয়ম নিয়ে

Read Next

ধোনির রেকর্ড ভাঙার পথে কোহলি

Total
9
Share