বিসিবি সভাপতির শরণাপন্ন মুস্তাফিজ

featured photo1 46

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না খেলে আইপিএল খেলার জন্য ইচ্ছের কথা জানিয়েছিলেন সাকিব আল হাসান। ইতোমধ্যে তাকে ছুটিও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সাকিবের ক্ষেত্রে এমন ছাড়ের পর অন্যদের ক্ষেত্রেও একই পথে হাঁটবে কিনা বিসিবি এমন প্রশ্ন উঠেছিল সাম্প্রতিক সময়ে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সরাসরি জানিয়েছেন জোর করে কাউকে খেলানো হবেনা। এমনকি আইপিএল ইস্যুতে আজ পাপনের সাথে দেখা করতে আসা মুস্তাফিজুর রহমানকেও দেওয়া হয়েছে একই বার্তা।

এবারের আইপিএল বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব ফিরেছেন তার পুরোনো দল কোলকাতা নাইট রাইডার্সে, অন্যদিকে মুস্তাফিজের নতুন ঠিকানা রাজস্থান রয়্যালস।

সাকিবের আবেদনের প্রেক্ষিতে আগেই তাকে আগেই ছুটি দিয়েছে বোর্ড। সাকিবকে ছুটি দিয়ে বোর্ড আগেই জানিয়েছিল বাকিদের ক্ষেত্রেও তারা একই কাজ করবেন। কেউ খেলতে না চাইলে জোর করে খেলাবেন না।

এপ্রিলের মাঝামাঝিতে শ্রীলঙ্কা সফরের কথা বাংলাদেশ দলের। যেখানে দুইটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা। আইপিএলের কারোণে সাকিব না খেললেও মুস্তাফিজ কি সিদ্ধান্ত নিবে সেটা ছিল আগ্রহের কারণ। আজ (২২ ফেব্রুয়ারি) বিসিবি সভাপতির কাছে মতামত জানতে চান বাঁহাতি এই পেসার। বোর্ড সভাপতিও সাফ জানিয়ে দিয়েছেন আইপিএল খেলতে চাইলে মুস্তাফিজ যেন চিঠি দেয়, কাউকেই জোর করবেনা দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

আজ বোর্ড সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার সাথে দেখা করতে। আমাকে বলেছে সে আইপিএলের ব্যাপারে যে সে যাবে কিনা জানতে চায়। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই। তুমি যদি খেলতে না চাও, তুনি যদি ওখানে যেতে চাও আমাদেরকে একটা চিঠি দিয়ে দাও, আমরা তোমাকে আটকাবোনা। বার্তাটা সবার জন্য, একদম পরিষ্কার। এটা কোন বিশেষ ব্যক্তির জন্য না, এটা সাকিবের জন্য কোন সিদ্ধান্ত নিচ্ছিনা। এটা সবার জন্যই সমান।’

৯৭ প্রতিবেদক

Read Previous

গুঞ্জনের আগুনে পানি ঢাললেন বিসিবি সভাপতি

Read Next

৩ দিনের মাথায় ভাসের পদত্যাগ, ক্ষিপ্ত লঙ্কান বোর্ড

Total
9
Share