ক্রাইস্টচার্চে রাইট-মালান-হাফিজদের মনে করালেন কনওয়ে

ক্রাইস্টচার্চে রাইট-মালান-হাফিজদের মনে করালেন কনওয়ে

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ একে অপরের মুখোমুখি হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী অস্ট্রেলিয়া। ক্রাইস্টচার্চে ১ম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে বড় সংগ্রহ দাড় করিয়েছে নিউজিল্যান্ড। ৫ উইকেটে ১৮৪ রান স্কোরবোর্ডে জমা করেছে তারা। দলকে উদ্ধার করেও আক্ষেপে পুড়েছেন ডেভন কনওয়ে।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টসে জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান অজি দলপতি অ্যারন ফিঞ্চ। অজিদের পক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় জশ ফিলিপের।

১ম ওভারের ৩য় বলে কোন রান না করা মার্টিন গাপটিলকে ফেরান ড্যানিয়েল সামস। নিজের প্রথম, ইনিংসের তৃতীয় ওভারে বল করতে এসে টিম সেইফার্ট (১) কে বোল্ড করেন জাই রিচার্ডসন।

নিজের দ্বিতীয় ওভারে এসে সামস যখন কেন উইলিয়ামসনকে (১২) সাজঘরের পথ দেখান নিউজিল্যান্ডের রান তখন ৪ ওভারে ৩ উইকেটে ১৯।

সেখান থেকে দলের হাল ধরেন চারে নামা ডেভন কনওয়ে ও পাঁচে নামা গ্লেন ফিলিপস। ৪র্থ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন এই দুইজন। ২০ বলে ৩০ রান করা ফিলিপসকে ফেরান মার্কাস স্টয়নিস। ছয়ে নেমে ১৫ বলে ২৬ রানের ক্যামিও খেলেন জিমি নিশাম।

তবে শেষপর্যন্ত উইকেটে ছিলেন ডেভন কনওয়ে। ৫৯ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৯৯ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষ তিন বলে ১১ রান (৬, ৪, ১) করেন তিনি।

৫ উইকেটে ১৮৪ রানে থামে কিউইদের রানের চাকা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪র্থ ব্যাটসম্যান হিসাবে ৯৯ রান করে অপরাজিত থাকলেন তিনি, মনে করালেন লুক রাইট, ডেভিড মালান, মোহাম্মদ হাফিজদের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ রান করে অপরাজিত-

লুক রাইট (ইংল্যান্ড)- ৫৫ বলে ৯৯*, বিপক্ষ আফগানিস্তান, ২০১২
ডেভিড মালান (ইংল্যান্ড)- ৪৭ বলে ৯৯*, বিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ২০২০
মোহাম্মদ হাফিজ (পাকিস্তান)- ৫৭ বলে ৯৯*, বিপক্ষ নিউজিল্যান্ড, ২০২০
ডেভন কনওয়ে (নিউজিল্যান্ড)- ৫৯ বলে ৯৯*, বিপক্ষ অস্ট্রেলিয়া, আজ।

৯৭ ডেস্ক

Read Previous

দলকে শুভকামনা জানিয়ে সাকিব বললেন ‘মিস করব’

Read Next

বাংলাদেশের টিম স্পন্সর ইভ্যালি, কিট স্পন্সর ইফুড

Total
5
Share